ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

শৈলকূপার সারুটিয়া ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশী মনজের আলী

২০২১ নভেম্বর ২৫ ১৭:৪৬:৩৪
শৈলকূপার সারুটিয়া ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশী মনজের আলী

অরিত্র কুণ্ডু, ঝিনাইদহ : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ৬নং সারুটিয়া ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ নেতা মনজের আলী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা অনুসরণ করে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলে নৌকা প্রতীকের মাঝি হয়ে সারুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে লড়তে চান তিনি। জানা যায়, মনজের আলী উপজেলার সারুটিয়া ইউনিয়নের বড় মৌকুড়ী গ্রামের আওয়ামী লীগ নেতা মরহুম নিয়ামত আলীর সন্তান। বর্তমানে তিনি একজন ব্যবসায়ী।

বেনিপুর মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যায়নকালীন ছাত্রলীগের রাজনীতির থেকে রাজনৈতিক পথচলা শুরু করেন। এরপর ১৯৮৬-৯০ সাল পর্যন্ত শৈলকূপা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ১৯৯০-৯১ সাল পর্যন্ত উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক, ১৯৯২-৯৬ সাল পর্যন্ত যুগ্ম সাধারন সম্পাদক ও ১৯৯৫-২০০০ সাল পর্যন্ত জেলা যুবলীগের সহ-সাংগঠনিক সম্পাদক পদে সফলভাবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদস্য হিসেবে দায়িত্বে আছেন।

এছাড়া তৎকালীন ১৯৯০ সালের স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে অংশগ্রহণ, ১৯৯৬ সালের ১৫ই ফেব্রুয়ারী অবৈধ নির্বাচন প্রতিহত করতে আন্দোলন, ১/১১ তত্ত্বাবধায়ক সরকারের পরবর্তী সময় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মুক্তির দাবিতে রাজপথে সক্রিয় ভূমিকা পালন করেন মনজের। এছাড়া ১৯৯০ সালে স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের কারণে কারাবরণও করেন ত্যাগী এই আওয়ামী লীগ নেতা।

সারুটিয়া ইউনিয়নের সাধারণ ভোটাররা জানান, বর্তমান চেয়ারম্যান সহ যে কয়েকজন মনোনয়ন প্রত্যাশী আছেন তাদের মধ্যে সাধারন ভোটারদের মুখে উল্লেখযোগ্যভাবে শোনা যাচ্ছে এ আওয়ামী লীগ নেতার নাম। মনজের লোক হিসেবে অত্যান্ত ভাল মনের মানুষ। তার তেমন কোন বদনাম নেই। সে নৌকা পেলে তাকেই ভোট দিয়ে বিজয়ী করার কথা জানান সাধারন ভোটাররা।

নৌকা প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী মনজের আলী বলেন, আমি চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্ন বুকে ধারণ করে ছাত্র জীবনে রাজনীতি থেকে শুরু করে আজ অবধি পর্যন্ত বিভিন্ন সামাজিক গঠনমূলক ও আওয়ামী রাজনীতির কাজ করে আসছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার লক্ষ্য বাস্তবায়নের জন্য সর্বদা আমি বদ্ধপরিকর। আমি নৌকার মনোনয়ন পেলে চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইউনিয়নের মানুষের জন্য নিরলসভাবে কাজ অব্যাহত রাখতে চাই। তিনি সাধারন ভোটারদের কাছে দোয়া চেয়েছেন।

(একে/এসপি/নভেম্বর ২৫, ২০২১)