ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

গেইলদের জয়যাত্রা থামিয়ে দিলো বাংলা টাইগার্স

২০২১ নভেম্বর ২৭ ১০:২০:৫১
গেইলদের জয়যাত্রা থামিয়ে দিলো বাংলা টাইগার্স

স্পোর্টস ডেস্ক : আবুধাবি টি-টেন লিগে টানা পাঁচ ম্যাচ জিতে রীতিমতো উড়ছিল ক্রিস গেইল, লিয়াম লিভিংস্টোনদের টিম আবুধাবি। ষষ্ঠ ম্যাচে এসে তাদের জয়যাত্রা থামিয়ে দিলো বাংলা টাইগার্স। শুক্রবার গেইলের ঝড়ো ফিফটির পরও টিম আবুধাবির বিপক্ষে ১০ রানে জিতেছে ফাফ ডু প্লেসির দল।

ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে বাংলা টাইগার্সের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৩০ রান। জবাবে গেইল শেষ ওভার পর্যন্ত খেললেও ৭ উইকেটে ১২০ রানের বেশি করতে পারেনি আবুধাবি। প্রথম দুই ম্যাচ হারের পর বাংলা টাইগার্সের এটি টানা চতুর্থ জয়।

বাংলা টাইগার্সের করা ১৩০ রানের জবাবে খেলতে নেমে শুরুটা খুব একটা ভালো ছিল না আবুধাবির। চার ওভারের মধ্যে সাজঘরে ফিরে যান পল স্টারলিং (৮ বলে ৯), কলিন ইনগ্রাম (৬ বলে ৮) ও অধিনায়ক লিভিংস্টোন (৬ বলে ২০)। গেইল নামেন চার নম্বরে।

অপরপ্রান্তে ব্যাটারদের যাওয়া আসার মিছিলে গেইলের ব্যাটেই টিকে ছিল আশা। শেষ দুই ওভারে জয়ের জন্য বাকি ছিল ৩৭ রান। মোহাম্মদ আমিরের করা নবম ওভারে দুই ছয় ও এক চারের মারে ১৮ রান তুলে অর্ধেক কাজ সেরে ফেলেন গেইল। কিন্তু শেষ ওভারে প্রথম দুই বলে স্ট্রাইকই পাননি তিনি।

ইসুরু উদানার করা সেই ওভারে যখন স্ট্রাইক পান, তখন ৪ বলে প্রয়োজন ১৮ রান। তৃতীয় ও চতুর্থ বলে ছক্কা হাঁকাতে ব্যর্থ হন তিনি। তবে পঞ্চম বলের ছক্কায় পূরণ হয় ব্যক্তিগত ফিফটি। কিন্তু ম্যাচ আর জেতা হয়নি। শেষ পর্যন্ত তিন চার ও পাঁচ ছয়ের মারে ২৩ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন গেইল।

এর আগে বাংলা টাইগার্সের পক্ষে ঝড় তোলেন হযরতউল্লাহ জাজাই, উইল জ্যাকসরা। জাজাই করেন ২০ বলে ৪১ রান, জ্যাকস খেলেন ১৭ বলে ৪৩ রানের ইনিংস। শেষদিকে অধিনায়ক ডু প্লেসির ৮ বলে ২২ রানের ক্যামিওতে ১৩০ রানে পৌঁছায় বাংলা টাইগার্সের সংগ্রহ।

(ওএস/এএস/নভেম্বর ২৭, ২০২১)