ঢাকা, সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

প্রচ্ছদ » মুক্তিযুদ্ধ প্রতিদিন » বিস্তারিত

১৬ জানুয়ারি, ১৯৭১

ইয়াহিয়া খান আগামীকাল করাচী থেকে লারকানায় পৌঁছবেন

২০২২ জানুয়ারি ১৬ ০৯:৩৮:৪৪
ইয়াহিয়া খান আগামীকাল করাচী থেকে লারকানায় পৌঁছবেন

উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পূর্ব পাকিস্তান হোমিওপ্যাথিক মেডিকেল এক প্রতিনিধি দলকে সাক্ষাৎ দান করেন এবং ধৈর্যের সাথে তাঁদের বক্তব্য শোনেন। প্রতিনিধি দলটির নেতৃত্বে করেন সমিতির সভাপতি ডা. মোহাম্মদ সালেহ চৌধুরী।

মুসলিম লীগের প্রতিষ্ঠাতা নওয়াব স্যার সলিমুল্লার ৫৫তম মৃতুবার্ষিকী পালন উপলক্ষে ঢাকা শহর কাউন্সিল মুলিম লীগ এক সভার আয়োজন করে। সভায় মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তাঁর ঐতিহাসিক ভূমিকার ভুয়সী প্রশংসা করা হয়।

আজ সরকারি মহল সূত্রে ঘোষণা করা হয়েছে, প্রেসিডেন্ট জেনারেল ইয়াহিয়া খান আগামীকাল দুই দিনের সফরে করাচী থেকে লারকানায় পৌঁছবেন। উক্ত সূত্রে বলা হয়, প্রেসিডেন্ট সকাল ১১টায় বিমানযোগে মহেঞ্জোদারো পৌঁছবেন ও সেখান থেকে ‍ভুট্টোর লারকানার বাসভবন আল মর্তুজায় যাবেন। সেখানে তিনি ভুট্টোর সাথে আলোচনায় মিলিত হবেন। পরদিন সকালে প্রেসিডেন্ট হাঁস শিকারের জন্য ব্রীজ লেক যাত্রা করবেন। সেখান থেকে প্রেসিডেন্ট করাচী প্রত্যাবর্তন করবেন। সকালে প্রেসিডেন্ট কয়েকজন এম.এন.এ. এবং কয়েকজন বিশিষ্ট ব্যক্তির সাথে স্থানীয় সমস্যা নিয়ে আলোচনা করবেন। এ ভুট্টোর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তিনি জরুরি কাজে ব্যস্ত আছেন বলে পিপলস পার্টি সূত্রে জানা যায়। পরে ভুট্টো সাংবাদিদের বলেন, ‘আগামীকাল সম্পর্কে তাঁর কিছু বলার নেই।’

তথ্যসূত্র : মুক্তিযুদ্ধ জাদুঘর

(ওএস/এএস/জানুয়ারি ১৬, ২০২২)