ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

হত্যা মামলায় বিজিবির বরখাস্তকৃত সদস্যর মৃত্যুদণ্ড

২০২২ জানুয়ারি ১৮ ১৮:১৬:৪৭
হত্যা মামলায় বিজিবির বরখাস্তকৃত সদস্যর মৃত্যুদণ্ড

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : অটোরিকশার চালককে কুপিয়ে হত্যার দায়ে বরখাস্ত হওয়া বিজিবি সদস্য শোয়েব হাওলাদার সবুজকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। একই সাথে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।

হত্যায় সহযোগিতা করার দায়ে আরেক আসামী আলী আজিমকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়েছে। বরিশাল জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক টিএম মুসা আসামিদের উপস্থিতিতে সোমবার শেষ কার্যদিবসে এ রায় ঘোষণা করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী লস্কর নুরুল হক। মৃত্যুদন্ডপ্রাপ্ত শোয়েব চুয়াডাঙ্গার বিজিবি সদর দপ্তরে কর্মরত ছিলেন। হত্যা মামলায় গ্রেফতারের পর তাকে বরখাস্ত করা হয়। জেলার বানারীপাড়া উপজেলার অটোরিকশাচালক জামাল খানকে কুপিয়ে হত্যার ঘটনায় আসামিদের উল্লেখিত সাজার রায় ঘোষণা করা হয়েছে। ২০১৫ সালের ১৫ জুন রাতে পাশের বাড়ির শোয়েবের সাথে দেখা করতে গিয়ে নিখোঁজ হন জামাল খান। দুইদিন পর তার মরদেহ খাল থেকে উদ্ধার করা হয়। ওইদিনই শোয়েব ও তার বাবা-মা এবং ভাইয়ের নামে থানায় হত্যা মামলা দায়ের করেন জামালের ভাই আবুল কালাম খান।

তদন্তে জানা যায়, শোয়েবের সাথে এলাকার এক নারীর বিয়েবহির্ভূত সম্পর্ক ছিল। তাদের অন্তরঙ্গ অবস্থায় দেখে ফেলেন জামাল। এ নিয়ে জামালের সাথে শোয়েবের ঝগড়া হয়। এর জের ধরেই জামালকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যার পর লাশ খালে ফেলে দেয় শোয়েব।

(টিবি/এসপি/জানুয়ারি ১৮, ২০২২)