ঢাকা, রবিবার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

হাজারীবাগে পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু

২০২২ মে ১৩ ১৯:২০:৩৯
হাজারীবাগে পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু

মোহাম্মদ সজীব, ঢাকা :রাজধানীর হাজারীবাগ থানাধীন এলাকায় পুলিশ হেফাজতে মিজানুর রহমান(৩০) ওরফে ফান্টু মিজান নামের এক যুবকের মৃত্যু হয়। জানা যায় বৃহস্পতিবার রাত ১১ টার দিকে রায়ের বাজার বেড়িবাঁধ এলাকা থেকে আটক করে হাজারীবাগ থানা পুলিশের এস-আই হানিফ, থানা হাজতে আনার সময় তার অবস্থা গুরুতর হলে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

বৃহস্পতিবার রাতে রাজধানীর হাজারীবাগ থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয় মিজানুর রহমান নামে এক ব্যক্তিকে৷ গ্রেফতারের সময় তার কাছ থেকে ইয়াবা পাওয়া যায়। তার বিরুদ্ধে থানায় ১০টিরও বেশি মাদক মামলা রয়েছে বলে জানান পুলিশ কমকর্তারা।

স্বজনরা জানান, তাকে ধরার পর হাসপাতালে যখন নিয়ে যায় মিজানুরের অসুস্থতার কথা ডেকারেটর কবিরের মাধ্যমে জানতে পারেন মিজানের বড় ভাই মজিবর রহমান। স্বজনরা পুলিশি ঝামেলায় জড়াতে চাইছেন না বলে মিজানের স্ত্রীরও তার স্বামীর মত্যু নিয়ে কথা বলতে রাজি হননি।

হাজারীবাগ থানার ওসি মোক্তারুজ্জান জানান, ইয়াবাসহ গ্রেপ্তারের পর পরই অসুস্থ হয়ে পড়ে মিজান৷ তাই থানা হাজতে না এনে হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মিজানকে মৃত ঘোষণা করেন।

এলাকারবাসীর মতে, মিজানের অসুস্থতার কথা মিজানের পরিবারকে জানানো উচিত ছিলো ।এমনকি তাকে কেনো আটক করা হল কারন কি কিছুই জানতেন না পরিবারের সদস্যরা। অথচ মিজানের ব্যবহৃত মোবাইল ফোনটি পুলিশের কাছেই ছিল। একাধিকবার ফোন করলেও তাকে পাওয়া যায়নি। তবে মিজানের পরিবার জানিয়েছেন সে শারীরিক অসুস্থ ছিলেন, এবং মাদকাসক্ত ছিলেন।

(এস/এসপি/মে ১৩, ২০২২)