ঢাকা, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

প্রচ্ছদ » পাশে দাঁড়াই » বিস্তারিত

শিশু বায়েজিদকে বাঁচাতে এগিয়ে আসুন

২০২২ জুন ০৩ ১৮:৫৫:২৭
শিশু বায়েজিদকে বাঁচাতে এগিয়ে আসুন

শেখ ইমন, শৈলকুপা : মায়ের কোলে অবুঝ শিশু বায়েজিদ ফ্যাল ফ্যাল করে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকে। এই বয়সে অন্য শিশুরা কত প্রাণবন্ত । অথচ বায়েজিদ হার্টে ছিদ্র থাকায় জন্মের পর থেকেই সে অসুস্থ। হতদরিদ্র বাবা-মায়ের কোলই এখন শিশু বায়েজিদের একমাত্র ভরসা। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে শিশু বায়েজিদের চোখে-মুখে শুধুই বাঁচার আকুতি। এমন করুণ ঘটনা ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মনোহরপুর গ্রামে। ঐ গ্রামের দরিদ্র কৃষক বিটুলের ঘর আলো করে জন্ম নেয় শিশু বায়েজিদ। যার বর্তমান বয়স ৬ মাস। জন্ম থেকেই হার্টে ছিদ্র । ফলে বয়সের পুরো সময়টাই অসুস্থ বায়েজিদ।

এদিকে বায়েজিদের অসুস্থতায় তার বাবা বিটুলের হতাশা যেন চারদিক থেকে ঘিরে ধরেছে। চিকিৎসা বাবদ লাগবে প্রায় ৪ লক্ষ টাকা। টাকার চিন্তায় নিজেই এখন পাগলপ্রায়। ‘

বায়েজিদের বাবা মিটুল বলেন, হার্টে ছিন্দ্র থাকার কারণে বায়েজিদ অধিকাংশ সময়ই অসুস্থ থাকতো। তাই তাকে নিয়ে চিকিৎসকের সরণাপন্ন হই। পরিক্ষা-নিরিক্ষার মাধ্যমে জানতে পারি বায়েজিদের হার্টে ছিন্দ্র রয়েছে। অতি দ্রুত অপারেশন করতে হবে। না হলে তাকে বাঁচানো সম্ভব হবে না। তাই উন্নত চিকিৎসার জন্য ঢাকায় ভালো চিকিৎসকের কাছে নিয়ে যায়। চিকিৎসক সকল মেডিকেল রিপোর্ট দেখে অতিদ্রুত অপারেশন করতে পরামর্শ দেন। কিন্তু অপারেশন করতে লাগবে প্রায় ৪ লক্ষ টাকা যা আমার পক্ষে জোগাড় করা সম্ভব না।

এই ৪ লাখ টাকা জোগাড় হলেই হয়তো বায়েজিদের বিপন্ন জীবন রক্ষা করা সম্ভব হতো। তাই সমাজের বিত্ত¦বান ও দানশীল মানুষের কাছে অসহায় বাবা তার অবুঝ সন্তানকে বাঁচানোর জন্য আর্থিক সহায়তা কামনা করেছেন। যদি কোনো হৃদয়বান ব্যক্তি আর্থিক সহায়তা পাঠাতে চান ও যোগাযোগ করতে বাবা বিটুল ০১৯১৪৬৭৬১১৫ (নগদ) নাম্বারে টাকা পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে। সহায়তা প্রদানের পূর্বে অবশ্যই পরিচয় নিশ্চিত হয়ে নিবেন।

(এসআই/এসপি/জুন ০৩, ২০২২)