ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার, সম্পাদক আলমগীর

২০২২ জুন ০৯ ১৮:৪২:৫৫
আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার, সম্পাদক আলমগীর

কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ফরিদপুরের আলফাডাঙ্গা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন সুন্দর ও সফলভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মো. সেকেন্দার আলম ও সাধারণ সম্পাদক হয়েছেন মো. আলমগীর কবির।

বৃহস্পতিবার (৯ জুন) সকাল ১০টায় প্রেসক্লাব চত্বরে গোপন ব্যলটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তবে দুপুর ১টায় ভোটগ্রহণ শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়সীমার পূর্বেই ২৩ জন ভোটারের মধ্যে সকলেই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরপর বেলা ১২টায় ভোট গণনা শেষে উপজেলা একাডেমিক সুপারভাইজার ও অত্র নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার আশরাফুর রহমান ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক তিনটি পদের বিপরীতে ছয় জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদের মধ্যে সভাপতি পদে সেকেন্দার আলম (দৈনিক ভোরের পাতা) ১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এনায়েত হোসেন (দৈনিক গণমুক্তি) পেয়েছেন ৫ ভোট।

সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা খান আসাদুজ্জামান টুনু (সাপ্তাহিক আমাদের আলফাডাঙ্গা)। তিনি পেয়েছেন ১৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামরুল হক ভূইয়া (দৈনিক সরেজমিন বার্তা) পেয়েছেন ১০ ভোট।

সাধারণ সম্পাদক পদে বিজয়ী মো. আলমগীর কবির (দৈনিক মানবজমিন) পেয়েছেন ১৫ ভোট আর তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী গোলাম আজম মনির (দৈনিক খবরপত্র) পেয়েছেন ৮ ভোট।

এদিকে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে মুজাহিদুল ইসলাম নাঈম, দপ্তর সম্পাদক পদে মিয়া রাকিবুল সহ মোট ১০ জন বিনাপ্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন।

তবে কার্যকরী সদস্য পদে তিনটির দুইটিতে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এই দুইটি পদে প্রেসক্লাবের সদস্যদের মধ্যে যারা ইচ্ছুক তাদেরকে কন্ঠ ভোটের মাধ্যমে নবনির্বাচিত কমিটির অপর সদস্যরা নির্বাচিত করবেন।

এবিষয়ে আলফাডাঙ্গা প্রেসক্লাব নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমিক সুপারভাইজার আশরাফুর রহমান বলেন,' সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে পুলিশের একটি টিম সার্বক্ষণিক আইনশৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত ছিলেন। কোনপ্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।'

(কেএফ/এসপি/জুন ০৯, ২০২২)