ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

নেপালকে উড়িয়ে বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়

২০২২ জুন ২২ ০১:৩২:২০
নেপালকে উড়িয়ে বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক : রাগবিতে বাংলাদেশ আন্তর্জাতিক ম্যাচ আগেও খেলেছে। তবে দেশে এই খেলাটি প্রচলনের পর কোনো বিদেশি দলের বিপক্ষে ঘরের মাঠে খেলেনি লাল-সবুজ জার্সিধারীরা। মঙ্গলবার সেই আক্ষেপও দূর হলো।

নেপাল জাতীয় দলকে আমন্ত্রণ করে তিন ম্যাচের সিরিজ আয়োজন করেছিল বাংলাদেশ রাগবি ফেডারেশন। প্রথম দুই ম্যাচ জিতে ঐতিহাসিক সিরিজটাও জেতা হয়ে গেলো বাংলাদেশের।

বনানী আর্মি স্টেডিয়ামে সকালে রাগবি সিরিজ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়া রাগবির সভাপতি কায়েস আব্দুল­াহ আল ধালাই এবং নেপাল অলিম্পিক কমিটির মহাসচিব নিলান্দধা রাজ শ্রেষ্ঠা।

সকালে সিরিজ উদ্বোধনের পর প্রথম ম্যাচে বাংলাদেশ ২০-০ পয়েন্টে উড়িয়ে দিয়েছে নেপালকে। এই ম্যাচে বাংলাদেশের অধিনায়ক নাদিম মাহমুদ সর্বোচ্চ ১০ পয়েন্ট, আনোয়ার ৫ ও সোহেল আহমেদ ৫ পয়েন্ট করে অর্জন করেন।

বিকেলে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ রাগবি সেভেনস দল ১৯-০ পয়েন্টে নেপাল রাগবি দলকে পরাজিত করে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয়। প্রথমার্ধে বাংলাদেশ রাগবি দল ১২-০ পয়েন্টে এগিয়ে ছিল।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের অধিনায়ক নাদিম মাহমুদ সর্বোচ্চ ৭ পয়েন্ট, আনোয়ার ও ওবায়দুল ৫ পয়েন্ট করে অর্জন করেন।

বুধবার বিকেল ৪টায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।

(ওএস/এএস/জুন ২২, ২০২২)