ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

কাপাসিয়া স্কুল গেটে বখাটেদের রাম দা নিয়ে মহড়া, দুই বখাটে গ্রেফতার

২০২২ জুন ২৩ ১৭:০৯:৩৩
কাপাসিয়া স্কুল গেটে বখাটেদের রাম দা নিয়ে মহড়া, দুই বখাটে গ্রেফতার

সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া : কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের গেটের সামনে গতকাল দুপুরে দা নিয়ে মহড়া দেওয়া বখাটে শুভ ও তার সহযোগী মুন্নাকে কাপাসিয়া থানা পুলিশ রাতেই ২টি দা সহ গ্রেপ্তার করেছে । ওদের বাড়ী কাপাসিয়া গ্রামে (ব্রিজের নিচে)মো.হাছান মিয়ার ছেলে মুন্না ও মো. ইসমাইলের ছেলে শুভ। ওরা স্থানীয় কিশোর গ্রুপের সক্রিয় নেতা। এ সব বখাটেদের স্থানীয় সরকার দলীয় এক নেতা লালন পালন করে বলে অভিযোগ রয়েছে।

প্রত্যক্ষশীরা জানান, গতকাল দুপুরের শুভ ও তার সহযোগী মুন্নাকে নিয়ে প্রতিদিনের মত কাপাসিয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে দেশীয় রাম দা নিয়ে মহড়া দেয়। ওই সময় এলাকার লোকজন ও স্কুলের ছাত্ররা বাধা দেয় কিন্ত সে বাধা ওপেক্ষা করে রাম দা উচিয়ে তেরে যায় স্কুলের গেটের দিকে একাধিকবার মহড়া দেয় এবং স্কুলের ছাত্রছাত্রীদের বিভিন্ন ভাষায় কটুক্তি করেন। ওই সময় স্কুলের কোমল মতি ছাত্রছাত্রী ভয়ে এদিক ওদিক ছটাছুটি করতে দেখা যায়। প্রাণ ভয়ে তারা দৌড়ে আশপাশ দোকানে আশ্রয় নেয়। একাধিক শিক্ষার্থীরা জানান, প্রতিদিন ওই বখাটেরা স্কুল গেটে এসে ছাত্রীদের ইভটিজিং করে থাকে প্রাণ ভয়ে তাদের কেউ কিছু বলতে সাহস পায় না।

এদিকে বখাটেদের মহড়ার ভিডিও দৃশ্যটি সামাজিক যোগাযোগ মাধ্যামে ছড়িয়ে পড়লে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। সমালোচনার ঝড় উঠে বিভিন্ন মহল থেকে। এসব বখটেদের গ্রেফতারে দাবী করে স্কুলে পড়ুয়া শিক্ষাথীদের অভিভাবকরা। পরে রাতেই কাপাসিয়া থানার ওসি (অপারেশন) আমিনুল ইসলামের চৌখোস নেতৃতে অভিযোন চালিয়ে বখাটেদের নিজ বাড়ী থেকে আটক করে ।

কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, এদের ওৎপাত অনেক বেড়ে গেছে প্রশাসননের কাছে বার বার জানানোর পরও কোন ব্যবস্থা না নেয়া এ অবস্থার সৃস্টি হয়েছে।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ এফ এম নাসিম জানান, বখাটে গ্রেফতার করা হয়েছে, এদের সাথে আরো কে কে আছে তাদের কেও আইনের আওতায় নিয়ে আসা হবে।

(এসকেডি/এসপি/জুন ২৩, ২০২২)