ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

ঢাকা-বরিশাল রুটে চালু হচ্ছে মাইক্রোবাস সার্ভিস

২০২২ জুন ২৩ ১৭:৪৩:৩৪
ঢাকা-বরিশাল রুটে চালু হচ্ছে মাইক্রোবাস সার্ভিস

অঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : পদ্মা সেতুকে ঘিরে দক্ষিণ জনপদের মানুষের উচ্ছ্বাসের শেষ নেই। পদ্মা সেতু উদ্বোধণের দিন যতোই ঘনিয়ে আসছে বরিশালবাসী একের পর এক ততোই সুখবর পেতে যাচ্ছেন। এবার রাজধানী ঢাকার সাথে বরিশালের মানুষের যোগাযোগ ব্যবস্থা আরও সহজ করতে অর্ধশত আধুনিক মাইক্রোবাস নামানো হচ্ছে।

এগুলো শুধু বরিশাল নথুল্লাবাদ থেকে রাজধানীর গাবতলী পর্যন্ত চলাচল করবে। নতুন মাইক্রোবাস চালু হওয়ায় ঢাকা যাতায়াতে বাসের চেয়ে প্রায় ৩০ মিনিট সময় কমে আসবে বলে জানিয়েছেন বরিশাল মাইক্রোবাস সার্ভিসের পরিচালক। পাশাপাশি এ আধুনিক মাইক্রোবাসে করে যাতায়াতে যাত্রীরা সড়কের দৃশ্য ও পদ্মা সেতুর সৌন্দর্য্য উপভোগ করতে করতে গন্তব্যে পৌঁছতে পারবেন। যাতায়াতের ক্ষেত্রে দুর্ভোগ কমার পাশাপাশি দূরত্ব কমবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

বরিশাল মাইক্রোবাস সার্ভিসের পরিচালক সৈয়দ গোলাম কবির মামুন বলেন, দীর্ঘদিন থেকে আমরা মাওয়া ঘাটের এপার কাঁঠালবাড়ি পর্যন্ত যাত্রীসেবা দিয়ে আসছি। এবার পদ্মা সেতুর জন্য আমাদের চিন্তা ভাবনা পরিবর্তন করতে হয়েছে। এবার আমার ঢাকার গাবতলী পর্যন্ত যাত্রী সেবা চালু করতে যাচ্ছি। ফলে আরামে যাত্রীরা পদ্মা সেতুর ওপর দিয়ে মাইক্রোবাসে ঢাকায় পৌঁছতে পারবেন।

তিনি আরও বলেন, বরিশাল থেকে ২৫টি মাইক্রোবাস এবং গাবতলী থেকে ২৫টি মাইক্রোবাসসহ মোট ৫০টি আধুনিক এসি মাইক্রোবাস লাইনে সবসময় থাকবে বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি। তবে এখন পর্যন্ত ভাড়া ও গাড়ি ছাড়ার সময় নির্ধারণ করা হয়নি। এছাড়া যাত্রীরা সাড়ে তিন থেকে সর্বোচ্চ চার ঘন্টার মধ্যে বরিশাল থেকে গাবতলী পৌঁছাতে পারবেন বলেও তিনি উল্লেখ করেন।

(টিবি/এসপি/জুন ২৩, ২০২২)