ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

পদ্মা সেতু উদ্বোধনে মেট্রো ওয়াশিংটন আ.লীগের আনন্দানুষ্ঠান

২০২২ জুন ২৭ ১৪:১৮:১৩
পদ্মা সেতু উদ্বোধনে মেট্রো ওয়াশিংটন আ.লীগের আনন্দানুষ্ঠান

নোমান ইবনে সাবিত, নিউ ইয়র্ক : বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগ ও মেট্রো ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের যৌথ আয়োজনে এক আনন্দ অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২৪ জুন) ভার্জিনিয়ার অ্যাপরিংফিল্ডের রেসিডেন্ট ইন হোটেলে অনুষ্ঠিত আনন্দ অনুষ্ঠান। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগের সভাপতি সাদেক খানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নুরুল আমিন নুরু এবং যুগ্ম সম্পাদক কামাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন প্রবাসী বীর মুক্তিযোদ্ধা হারুণ চৌধুরী|কোরান তেলাওয়াত, গীতা পাঠ ও ত্রিপিটক পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়|

অনুষ্ঠানে নেতাকর্মীদের মাঝে বক্ত্যব্য দেন সেচ্ছাসেবকলীগের সভাপতি আবুল শিকদার, সহ-সভাপতি জুয়েল বড়ুয়া, শিব্বির আহমেদ, জিআই রাসেল, আনোয়ার হোসেন, নাজমুল হাসান, জীবক বড়ুয়া, যুগ্ন সাধারন সম্পাদক কামাল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক শোয়েব আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীম হায়দার, ক্রীড়া সম্পাদক আবুল আযাদ প্রচার সম্পাদক শামীম হায়দার, সহ-সভাপতি সিরাজুল হক ও সদস্য শোয়েব রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বহুল প্রত্যাশিত ও কাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতু নির্মাণের ক্ষেত্রে সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী বাংলাদেশিদের অহংকার! আমরা প্রবাসী কর্মীরা রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখেছি। আমাদের জন্য বাংলাদেশে নিজেদের অর্থে পদ্মা সেতু তৈরি হয়েছে। পদ্মা সেতু শুধু একটি সেতু নয়, দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষের একটি আবেগ অনুভূতির নাম।

বক্তারা আরও বলেন সেতুর দুই প্রান্তের জনগণ জমি প্রদানের মাধ্যমে এবং নানাভাবে প্রকল্প বাস্তবায়নে সহায়তা করায় তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং ‘পদ্মা সেতু’ উদ্বোধনের এ মাহেন্দ্রক্ষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকায় দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

সভায় বক্তারা বলেন, বিশ্বব্যাংক পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পে দুর্নীতির অভিযোগ এনে মামলা করে। কিন্তু কানাডা আদালত বিশ্বব্যাংকের উত্থাপিত সকল অভিযোগ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে রায় দেয়। সকল দুর্নীতির অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়। আজ পদ্মা সেতুর উদ্বোধনের এই মাহেন্দ্রক্ষণে সারাবিশ্ব আজ বাংলাদেশের দিকে তাকিয়ে আছে। বিশ্ব নেতৃবৃন্দ আজ জননেত্রী শেখ হাসিনার প্রশংসা করে বাণী দিচ্ছে শুভেচ্ছা জানাচ্ছে।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। আর তার সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে। বিশ্বে প্রশংসা কুড়াচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের এই অর্জনকে ধরে রাখতে হলে শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নাই। তাই দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার পাশে দাঁড়ানোর আহবান জানান।

আলোচনা সভা শেষে দেশের গান পরিবেশন করে সোয়েব রহমান এবং পরে সবার মাঝে রাতের খাবার পরিবেশন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

(বিপি/এএস/জুন ২৭, ২০২২)