ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

নগরকান্দা চাঁদহাট বাজার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত আদেশ বাতিল

২০২২ আগস্ট ০৯ ২৩:২২:১৮
নগরকান্দা চাঁদহাট বাজার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত আদেশ বাতিল

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি : জানা যায় গত ২৩ জুলাই - ২০২২, শনিবার। নগরকান্দা উপজেলার চাঁদহাট বাজার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের ভোট গ্রহনে তারিখ নির্ধারন করা হয়েছিলো।

সেই মোতাবেক সকল প্রস্তুতি চুড়ান্ত ছিলো।উক্ত নির্বাচনের জন্য প্রকাশিত চুড়ান্ত ভোটার তালিকায় ভুল সংশোধনী চেয়ে গত ২০ জুলাই ২০২২ এক মহিলা সংরক্ষিত সদস্য পদপ্রার্থী কাকুলী আক্তার এর আবেদনের প্রেক্ষিতে ২৩ জুলাই ২০২২ উপজেলা নির্বাহী অফিসার এসএম ইমাম রাজী টুলু নির্বাচন স্থগিত করেন। এই পরিস্থিতিতে অন্যান্য সকল প্রার্থী, প্রার্থীর সমর্থক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও ছাত্র/ছাত্রীর অভিভাবকদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করেছে। নির্বাচন স্থগিতের কারনে যে কোন সময় এলাকায় আইন শৃঙ্খলার অবনতির আশংকা রয়েছে।

এমতাবস্থায় দ্রুত নির্বাচন না দিলে বিদ্যালয়ের নিবন্ধন বাতিল ও শিক্ষকদের বেতন বন্ধ হওয়ার উপক্রম হতে পারে। এখন দ্রুত নির্বাচনের দাবি এলাকার সর্বসাধারনের।এই অবস্থার পরিপ্রেক্ষিতে উক্ত নির্বাচন স্থগিত আর্দেশ বাতিল চেয়ে গত ২৪ জুলাই ২০২২ অন্য এক সংরক্ষিত মাহিলা সদস্য পদপ্রার্থী মোছাঃ ইয়াছমিন আক্তার গং মহামান্য হাইকোর্টে রিট পিটিশন করেলে ৩১জুলাই-২০২২ রবিবার, নির্বাচন স্থগিত আর্দেশ বাতিল করে মহামান্য হাটকোর্ট নির্বাচনের আর্দেশ দিয়েছেন। এখন অবাধ- সুষ্ঠু ও নিরোপক্ষ নির্বাচন অনুষ্ঠিত হলে জনগনের প্রত্যাশা পূরণ হবে বলে মনে করচ্ছেন এলাকাবাসী।

(পিবি/এএস/আগস্ট ০৯, ২০২২)