ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাবরকে পেছনে ফেললেন সূর্য 

২০২২ সেপ্টেম্বর ২২ ১৭:২০:০৩
টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাবরকে পেছনে ফেললেন সূর্য 

স্পোর্টস ডেস্ক : ফর্মে নেই বাবর আজম। এশিয়া কাপে ব্যাট হাতে ছিলেন ব্যর্থ। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতেও তেমন ভালো করতে পারেননি। এই সুযোগে পাকিস্তানি অধিনায়ককে পেছনে ফেলে দিয়েছেন ভারতের হার্ডহিটার সূর্যকুমার যাদব।

আইসিসির প্রকাশিত সর্বশেষ টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এসেছেন সূর্য। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম নেমে গেছেন চারে। যথারীতি এক নম্বরে রয়েছেন পাকিস্তানের আরেক তারকা মোহাম্মদ রিজওয়ান, দুইয়ে দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সূর্যকুমার যাদব ২৫ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। এই ইনিংসই তাকে চার থেকে তিনে নিয়ে এসেছে।

অন্যদিকে এশিয়া কাপ থেকেই বাবরের ফর্ম খারাপ যাচ্ছে। শুধু তাই নয়, ইংল্যান্ডের বিপক্ষেও প্রথম টি-টোয়েন্টিতে বাবর বেশি রান করতে পারেননি। এই ম্যাচে ৩১ রান করে আউট হন পাকিস্তানের অধিনায়ক। এ কারণেই তার র‌্যাঙ্কিংয়ে পতন হয়েছে।

তবে ধারাবাহিকভাবে রান করে যাচ্ছেন রিজওয়ান। করাচিতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৬৮ রানের ইনিংস খেলেন উইকেটরক্ষক এই ব্যাটার। ফলে টি-টোয়েন্টির শীর্ষস্থান দখলে রেখেছেন তিনি।

বর্তমানে রিজওয়ান ৮২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন। সূর্যকুমার যাদব তার থেকে ৪৬ রেটিং পয়েন্ট (৭৮০) পেছনে। দক্ষিণ আফ্রিকার মার্করাম ৭৯২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২২, ২০২২)