ঢাকা, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

প্রচ্ছদ » পাশে দাঁড়াই » বিস্তারিত

কিডনি রোগে আক্রান্ত শিশু তাসিনকে বাঁচাতে সাহায্যের আবেদন

২০২২ নভেম্বর ১৯ ১৮:৩৩:৫৭
কিডনি রোগে আক্রান্ত শিশু তাসিনকে বাঁচাতে সাহায্যের আবেদন

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : কিডনি রোগে আক্রান্ত ফুটফুটে শিশু তাসিন আব্দুল্লাহ’র (৪) উন্নত চিকিৎসার জন্য মানবিক সহায়তার আবেদন করেছেন শিশু তাসিনের হতভাগ্য বাবা। একমাত্র ছেলের চিকিৎসা করাতে গিয়ে সর্বস্ব হারিয়েছেন তিনি। বর্তমানে উন্নত চিকিৎসার অভাবে বিনাচিকিৎসায় রয়েছে শিশু তাসিন। তাই ছেলেকে বাঁচাতে প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবান ও প্রবাসীদের কাছে সাহায্যের জন্য হাত পেতেছেন শিশু তাসিনের বাবা বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের শৌলকর গ্রামের ফরহাদ হোসেন।

তিনি (ফরহাদ) বলেন, দেড় বছর বয়সে তার একমাত্র ছেলে তাসিন আব্দুল্লাহ কিডনী জনিত রোগ নেফ্রোটিক সিনড্রোমে আক্রান্ত হয়। বর্তমানে তাসিনের বয়স চার বছর। এই আড়াই বছরে তাসিনকে বরিশাল, ঢাকাসহ দেশের বিভিন্নস্থানের বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা করিয়েছি। এরপরেও সে (তাসিন) সুস্থ্য হয়নি। শিশুপুত্রের চিকিৎসা করাতে গিয়ে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটতে গিয়ে গত তিনমাস পূর্বে একটি কোম্পানীর সেলসম্যানের চাকরিটাও হারিয়েছি।

ফরহাদ হোসেন আরও বলেন, বর্তমানে তাসিন বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের কিডনী বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ মোহাম্মাদ আলী রুমীর অধীনে চিকিৎসাধীন। তাসিনকে প্রতিমাসে দুই থেকে তিনবার চিকিৎসকের কাছে নিয়ে যেতে হচ্ছে। চিকিৎসক তাসিনের উন্নত চিকিৎসার জন্য অতিদ্রুত ভারতে নিয়ে যেতে বলেছেন। কিন্তু তাসিনকে আড়াই বছর যাবত চিকিৎসা করিয়ে নিঃস্ব হয়ে গেছি। ভারতে চিকিৎসা করাতে গেলে অনেক টাকার প্রয়োজন। তাই বাধ্য হয়ে একমাত্র ছেলের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবান ও প্রবাসীদের সহায়তা কামনা করছি।

সাহায্য পাঠানোর জন্য বিকাশ (পার্সোনাল) নাম্বার: ০১৩১১-০২৭৩২৯। অথবা ফরহাদ হোসেন, সঞ্চয়ী হিসাব নং- ০৩৯৩১০০০০৩৩৯৬, বাংলাদেশ কমার্স ব্যাংক, বাটাজোর শাখা, গৌরনদী, বরিশাল।

(টিবি/এসপি/নভেম্বর ১৯, ২০২২)