ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

ফরিদপুর মহিলা পরিষদের উদ্যোগে নারী নির্যাতন পক্ষ উপলক্ষে আলোচনা সভা 

২০২২ নভেম্বর ২৪ ১৮:৫৩:৩০
ফরিদপুর মহিলা পরিষদের উদ্যোগে নারী নির্যাতন পক্ষ উপলক্ষে আলোচনা সভা 

দিলীপ চন্দ, ফরিদপুর : নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে ফরিদপুরে মহিলা পরিষদের নানা কর্মসূচি পালন করা হয়েছে। এ উপলক্ষে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশে মহিলা পরিষদ ফরিদপুর জেলা শাখ নানা কর্মসূচি গ্রহণ করেছে।

‘নারী নির্যাতন বন্ধ করি, নতুন সমাজ নির্মাণ করি’,-এ আহ্বানকে সামনে রেখে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের পূর্বখাবাসপুরের সৈয়দ আব্দুর রব সড়কস্থ অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা মহিলা পরিষদের নেতৃবৃন্দ।

জেলা শাখার সভাপতি শিপ্রা রায়ের সভাপতিত্ব মূল বক্তব্য উপস্থাপন করেন সাধারণ সম্পাদক হোসনে আরা খানম।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এসব কর্মসূচির মধ্যে রয়েছে ২৫ নভেম্বর শুক্রবার কেন্দ্রের উদ্যোগে পোস্টার প্রতিযোগিতা, ২৭ নভেম্বর রবিবার জেলা প্রশাসন, বিভিন্ন সামাজিক ও সংস্কৃতিক প্রতিষ্ঠানকে অবহিত করা, ২৯ নভেম্বর মঙ্গলবার বিকেল ৪টায় শহরের হরিসভা শাখায় নারী ও পুরষ এবং তরুণ ও তরুণীদের সাথে মতবিনিময়। ১০ ডিসেম্বর শনিবার বিভিন্ন শ্রেণি ও পেশার ব্যাক্তিদের নিয়ে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা।

সভাপতির বক্তব্যে জেলা শাখার সভাপতি শিপ্রা রায় বলেন, দীর্ঘ ৫২ বছর ধরে স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক প্রগতিশীল সংগঠন হিসেবে বহুমাত্রিক ধারাবাহিত কাজ করে যাচ্ছে বাংলাদেশ মহিলা পরিষদ। গণসচেতনতা বৃদ্ধি এবং মনস্তাত্ত্বিক পরিবর্তন ও বৈষম্যমূলক আইন, নীতি, প্রথা, পরিবর্তন করে সমতাভিত্তিক সমাজ ও ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য প্রগতিশীল শক্তির সম্মিলিত সামাজিক আন্দোলন সৃষ্টি করে নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধে ভ’মিকা রাখতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মহিলা পরিষদ ফরিদপুরের সহ-সভাপতি খাদিজা বেগম, সহ সাধারণ সম্পাদক জেসমিন কবীর, সাংগঠনিক সম্পাদক ডিউবী শিকদার, লিগ্যাল এইড সম্পাদক রুবিয়া মিল্লাত, অর্থ সম্পাদক কামরুণ নাহার, কার্যকরি সদস্য মনোয়ার মোর্শেদা চৌধুরী, ফারিয়া শাহনেওয়াজ প্রমুখ।

(ডিসি/এসপি/নভেম্বর ২৪, ২০২২)