ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

ময়মনসিংহে শিল্প ও বাণিজ্য মেলায় সংবাদকর্মীদের ওপর হামলা, আহত ৬

২০২২ নভেম্বর ২৬ ১৫:৪৫:০৮
ময়মনসিংহে শিল্প ও বাণিজ্য মেলায় সংবাদকর্মীদের ওপর হামলা, আহত ৬

নীহার রঞ্জন কুন্ডু, ময়মনসিংহ : ময়মনসিংহে কাচারীঘাটস্থ বালুর চরে মাসব্যাপি শিল্প মেলায় সংবাদকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে ৬ জন সংবাদকর্মী আহত হয়েছে বলে জানা গেছে। আহতরা হলেন তসলিমা আক্তার রত্না, ফাহাদ, মারুফ হোসেন, নীহার রঞ্জন কুন্ডু, লিটন ও রায়হান।

সাংবাদিক ফাহাদকে গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে সাংবাদিক তসলিমা আক্তার রত্না বাদী হয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে বলা হয়, বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মেলা কর্তৃপক্ষ সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরনে বাকবিতন্ডার এক পর্যায়ে মেলার উদ্যোক্তা আলম বহিরাগত ৮-১০ জনকে নিয়ে এসে সংবাদকর্মীদের উপর অতর্কিত হামলা চালায়।

এসময় সাংবাদিক তসলিমা আক্তার রত্না, ফাহাদ, মারুফ হোসেন, নীহার রঞ্জন কুন্ডু, লিটন ও রায়হান আহত হয়। ফাহাদ গুরুতর আহত হওয়ায় তাকে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

স্থানীয় সচেতন মহল ও একাধিক শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, এইচএসসি পরীক্ষা চলমান এবং এসএসসি পরীক্ষা সামনে রেখে মেলার আয়োজন করা বোধহীন কর্মকান্ড ছাড়া আর কিছু নয়।

আমাদের সময়ে সব কিছু ঠিক ঠাক ভাবে সময় অনুযায়ী চলত এখন যেন সার্থ বাণিজ্য ছাড়া দেশ ও জনগণের মঙ্গল কামনায় চিন্তা ভাবনা নেই বললেই চলে, এদের বোধহীন, জ্ঞানহীন কর্মকাণ্ড সম্পর্কে আর কিছু বলার সাহস আমাদের নেই। তবে সাংবাদিকরা জাতির বিবেক, তাদের উপর হাত তোলা খুবই দুঃখজনক এবং ন্যাক্কারজনক, আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) ফারুক হোসেন জানিয়েছেন লিখিত অভিযোগ পেয়েছি, আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

(এনআরকে/এসপি/নভেম্বর ২৬, ২০২২)