ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

আওয়ামী লীগের কর্মসূচিতে বিএনপির অন্তর জ্বালা কেন?

২০২৩ জানুয়ারি ২৫ ১৫:১১:৪১
আওয়ামী লীগের কর্মসূচিতে বিএনপির অন্তর জ্বালা কেন?

স্টাফ রিপোর্টার : কর্মসূচি নিয়ে বিএনপির সমালোচনার জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এটা পাল্টাপাল্টি কর্মসূচি নয়। এটা গণ-অভ্যুত্থানের কর্মসূচি। বিএনপি এসব দিবস পালন করে না। আওয়ামী লীগের কর্মসূচিতে বিএনপির কেন অন্তর জ্বালা?

বুধবার (২৫ জানুয়ারি) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের গণ-অভ্যুত্থান দিবসের কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

কাদের বলেন, মির্জা ফখরুল লালকার্ড দেখাতে গিয়ে শূন্য হাতে ফিরলো। সরকার পতন, ৫৪ দল, ১০ দফা, তত্ত্বাবধায়ক সরকার সবই ভুয়া। বিএনপির হাঁকডাক, লোটাকম্বল, মশার কয়েল, সাতদিন আগ থেকে সমাবেশের প্রস্তুতি সবই ব্যর্থ। বিএনপি সোহরাওয়ার্দীতে আন্দোলন না করে গরুর হাটে করেছে। বিএনপির আন্দোলন থেকে জোয়ার থেকে ভাটার দিকে যাচ্ছে। বিএনপি ভুয়া, তাদের জনগণ বিশ্বাস করে না।

তিনি বলেন, বিএনপি বাকশাল নিয়ে কথা বলে এটা জাতীয় দল, এ দলে বঙ্গবন্ধুর কাছে জিয়া দরখাস্ত করে সদস্য হয়েছিল। কৃষক শ্রমিক আন্দোলন করেছিল তাদের আপনারা গুলি করে হত্যা করেছিলেন। কৃষক শ্রমিককে বিএনপির পছন্দ নয়। দেশের উন্নয়নের জ্বালায় জ্বলছে বিএনপি। বিএনপি এখন পথহারা পথিকের মতো দিশেহারা। মাত্র সূচনা করেছি আমরা, খেলা এখনো শুরু করিনি।বিএনপির আন্দোলনে নেতাকর্মীরা ছাড়া কোনো জনগণ নেই।

ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতা হঠাৎ করে আশার কোনো গল্প নয়। স্বাধীনতা লাখো শহীদের রক্ত, মা-বোনের সম্ভ্রমের সংগ্রামের নাম। স্বাধীনতা একদিনে আসেনি হাজার বছরের আন্দোলন সংগ্রাম আর লড়াইয়ের মাধ্যমে এসেছে। পাকিস্তানের বিরুদ্ধে ২৩ বছর সংগ্রাম করে এ দেশের স্বাধীনতা এসেছে।

(ওএস/এএস/জানুয়ারি ২৫, ২০২৩)