ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বিস্তারিত

রমজান উপলক্ষে মোহাম্মদপুরে ক্যাবের সচেতনতামূলক ক্যাম্পেইন

২০২৩ মার্চ ১৬ ১৭:৩১:১৯
রমজান উপলক্ষে মোহাম্মদপুরে ক্যাবের সচেতনতামূলক ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার : রমজান মাসে সঠিক ওজনে ন্যায্য দামে নিরাপদ পণ্য প্রাপ্তির জন্য রাজধানীর মোহাম্মদপুরে বাজারভিত্তিক সচেতনতামূলক ক্যাম্পেইন ও লিফলেট বিতরণ করেছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)।

‘ভেজাল খাদ্য পরিহার করি, সবাই মিলে দেশ গড়ি’ এমন প্রতিপাদ্যে বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে মোহাম্মদপুরের কৃষি মার্কেটের সামনে এ সচেতনতামূলক ক্যাম্পেইনের আয়োজন করে ক্যাবের ঢাকা জেলা কমিটি।

এ সময় বক্তব্য দেন ক্যাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবির ভূঁইয়া। এছাড়া উপস্থিত ছিলেন ক্যাবের ঢাকা জেলা কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এম শামস এ খান, ক্যাবের সিইও একরাম হোসেন প্রমুখ।

ক্যাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ভূঁইয়া বলেন, আসন্ন রমজানে বাজার নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি ব্যবসায়ী এবং ভোক্তাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। রমজান উপলক্ষে দেশে পর্যাপ্ত পরিমাণ পণ্য মজুত আছে। পণ্যের কোনো ঘাটতি নেই। ব্যবসায়ীরা পণ্য বিক্রি করে লাভ করবেন, তবে তা সাধ্যের মধ্যে থাকতে হবে। বাজারে কৃত্রিম সংকট তৈরি করে অধিক মুনাফা করা যাবে না।

ব্যবসায়ীদের রমজান মাসে লাভ সীমিত করার আহ্বান জানিয়ে ক্রেতাদের উদ্দেশ্যে ক্যাব সাধারণ সম্পাদক বলেন, একসঙ্গে চাহিদার বেশি বাজার করে সংকট তৈরি করবো না। যেহেতু পর্যাপ্ত পণ্য রয়েছে সবসময় পণ্য পাওয়া যাবে। আপনাদের চাহিদা যতটুকু ততটুকু পণ্য কিনবেন। এতে বাজারে ঘাটতি পড়বে না, আর অসাধু ব্যবসায়ীরাও অধিক মুনাফা করতে পারবে না।

পরে বাজার ঘুরে ব্যবসায়ীদের মধ্যে লিফলেট বিতরণ করা হয়।

(ওএস/এসপি/মার্চ ১৬, ২০২৩)