ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ব্রাজিলিয়ান তারকার জোড়া গোলে জয় রিয়াল মাদ্রিদের

২০২৩ মে ২৮ ১৬:২২:১৯
ব্রাজিলিয়ান তারকার জোড়া গোলে জয় রিয়াল মাদ্রিদের

স্পোর্টস ডেস্ক : ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে চরম বর্ণবাদী আচরণের যখন ফুঁসছে সারা ফুটবল বিশ্ব, তখন আবারও মাঠে নামলো রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষ সেভিয়া। এই ম্যাচেও ভিনিসিয়ুসকে মাঠে নামাননি কোচ কার্লো আনচেলত্তি। তবে সেভিয়ার মাঠে গিয়ে আরেক ব্রাজিলিয়ান তারকা রদ্রিগোর জোড়া গোলে ২-১ ব্যবধানে জয় নিয়ে ঘরে ফিরেছে লজ ব্লাঙ্কোজরা।

কোচ কার্লো আনচেলত্তি আগেই জানিয়েছেন, হাঁটুর ইনজুরিতে ভুগছেন ভিনিসিয়ুস। যে কারণে তাকে আর সেভিয়ায় খেলতে দলের সঙ্গে নেননি। এর আগে রায়ো ভায়োকানোর বিপক্ষেও ম্যাচে তাকে মাঠে নামানকি কোচ। তার আগের ম্যাচেই ভ্যালেন্সিয়ার বিপক্ষে খেলতে নেমে বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন তিনি।

তবে, রেমন সানচেজ পিজ্জুয়ানে কিন্তু স্বাগতিক সেভিয়ায়ই গোল করে প্রথমে এগিয়ে যায়। ম্যাচের ৩য় মিনিটে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন রাফা মির। কিন্তু এগিয়ে থেকেও লাভ হলো না। ব্রাজিলিয়ান তারকা রদ্রিগেজের জোড়া গোল জয় এনে দিলো রিয়ালকে।

ম্যাচের ২৯তম মিনিটে প্রথমে রিয়ালকে সমতায় ফেরান রদ্রিগো। এরপর ৬৯তম মিনিটে গোল করে জয় নিশ্চিত করেন তিনি। ৮৩তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় সেভিয়া। দলটির ফুটবলার মার্কোস আকুয়া এ সময় লাল কার্ড দেখে বহিস্কার হন। শুধু ভিনিসিয়ুস নয়, এই ম্যাচে ইনজুরির কারণে খেলেননি করিম বেনজেমা এবং মার্কো আসেনসিও’ও।

৮১তম মিনিটে রদ্রিগোকে তুলে নিয়ে নাচোকে মাঠে নামান আনচেলত্তি। ম্যাচের পর রদ্রিগো বলেন, ‘আমি চেয়েছিলাম হ্যাটট্রিক করবো। কিন্তু কোচ বললেন, এটাই যথেষ্ট। আর লাগবে না।’

এই জয়ে ৩৭ ম্যাচ শেষে ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রইলো রিয়াল। ৮৫ পয়েন্ট নিয়ে এরই মধ্যে শিরোপা নিশ্চিত করে ফেলেছে বার্সা। রিয়ালের বাকি রয়েছে আর এক ম্যাচ। আগামী ৪ জুন অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ঘরের মাঠে মৌসুমের শেষ ম্যাচ খেলবে লজ ব্লাঙ্কোজরা।

(ওএস/এসপি/মে ২৮, ২০২৩)