ঢাকা, শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » আইন আদালত » বিস্তারিত

সাংবাদিক শাকিলকে হত্যাচেষ্টা, তিন ভাইয়ের কারাদণ্ড

২০২৩ মে ৩০ ১৫:০১:৫৪
সাংবাদিক শাকিলকে হত্যাচেষ্টা, তিন ভাইয়ের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার : বেসরকারি যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরা পারসন শাহীন আলমকে মারধর করে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় চকবাজারের পলিথিন ব্যবসায়ী তিন ভাইয়ের চার মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- রহিম, জব্বার ও জাকির।

মঙ্গলবার (৩০ মে ) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিম চৌধুরীর এ রায় ঘোষণা করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ৬ নভেম্বর রাজধানীর চকবাজারে দেবীদাস লেনে অবৈধ পলিথিন ব্যাগ তৈরির কারখানা নিয়ে প্রতিবেদন তৈরি করতে গিয়ে হামলার শিকার হন যমুনার সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরা পারসন শাহীন আলম। রহিম, জব্বার, জাকিরের নেতৃত্বে হামলাকারীরা তাদের ওপর চড়াও হয় এবং ক্যামেরা ভাঙচুর করে। হামলা থেকে বাঁচতে তারা কাছের একটি মুদি দোকানে আশ্রয় নিলে হামলাকারীরা শাকিল হাসানের গায়ে কেরোসিন ঢেলে দিয়ে আগুন জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করে। একপর্যায়ে স্থানীয় লোকজনের বাধা দেওয়ায় প্রাণে বেঁচে যান শাকিল। ওই ঘটনায় শাকিল হাসান বাদী হয়ে চকবাজার থানায় একটি হত্যাচেষ্টা মামলা করেন।

এরপর ২০১৭ সালের ৬ জুন চকবাজার থানার পুলিশ আটজনকে আসামি করে অভিযোগপত্র জমা দেন চকবাজার থানার পুলিশ পরিদর্শক মোরাদুল ইসলাম। তারা হলেন— শাওন হাওলাদার, আব্দুর রহিম, অভি, হাবিবুর রহমান, জব্বার, জাকির হোসেন, জাহাঙ্গীর আলম ও ইলিয়াস হোসেন।

এরপর ২০১৮ সালের ৪ জানুয়ারি আসামি জাহাঙ্গীর আলম ও ইলিয়াস হোসেনকে অব্যাহতি দিয়ে ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।মামলায় বিচারচলাকালীন ১২ জন আদালতে সাক্ষ্য দেন।

(ওএস/এএস/মে ৩০, ২০২৩)