ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

আল হিলালের বিশাল অংকের প্রস্তাব গ্রহণ করে নিলেন মেসির বাবা!

২০২৩ মে ৩০ ১৭:১৯:৫৭
আল হিলালের বিশাল অংকের প্রস্তাব গ্রহণ করে নিলেন মেসির বাবা!

স্পোর্টস ডেস্ক : ঠিক আর একমাস অফিসিয়ালি পিএসজির ফুটবলার হিসেবে দায়বদ্ধ থাকবেন লিওনেল মেসি। এরপরই তিনি হয়ে যাবেন ফ্রি-এজেন্ট। এরপর কোথায় যাবেন আর্জেন্টাইন তারকা?

নানা গুঞ্জন বাজারে প্রচলিত। কেউ বলছেন, মেসি সৌদি আরবে যাবেন। আবার জোর গুঞ্জন শোনা যাচ্ছে বার্সেলোনায় ফিরে যাবেন। কিছুদিন আগে খবর প্রকাশিত হয়েছিলো, সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি করে ফেলেছেন মেসি। বছরে ৬০০ মিলিয়ন ইউরোর (প্রায় ৬ হাজার ৯০০ কোটি টাকারও বেশি) বিনিময়ে সৌদি ক্লাবে যোদ দেবেন তিনি।

এএফপি, রয়টার্স, ইএসপিএনের মত সংবাদ মাধ্যম মেসির এই চুক্তির খবর প্রকাশ করেছিলো। কিন্তু এরপরই মেসির বাবা হোর্হে মেসি খবরটা অস্বীকার করেন। হোর্হে মেসি হচ্ছেন লিওনেল মেসির এজেন্টও বটে।

এরই মধ্যে বার্সেলোনার তৎপরতা বেড়ে যায় মেসিকে ফিরিয়ে নেয়ার ব্যাপারে। তবে, নতুন খবর শোনা যাচ্ছে- মেসির বাবা হোর্হে মেসি আল হিলালের সেই প্রস্তাব গ্রহণ করে নিয়েছেন। ইতিহাসের সর্বোচ্চ পারিশ্রমিকের রেকর্ড সৃষ্টি করে আল হিলালে যোগ দিতে যাচ্ছেন তিনি।

একটি ফরাসী পত্রিকার বরাত দিয়ে ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম রিপোর্ট প্রকাশ করেছে, আল হিলালের সঙ্গে বছরের ৬০০ মিলিয়ন ইউরো করে দুই বছরের চুক্তি করতে যাচ্ছেন মেসি। এর অর্থ, দুই বছরে আল হিলাল থেকে ১.২ বিলিয়ন ইউরো পারিশ্রমিক নেবেন তিনি। বাংলাদেশি মূদ্রায় যার পরিমাণ, প্রায় ১৩ হাজার ৮১২ কোটি টাকা।

অবিশ্বাস্য এই অর্থের পরিমাণ আল নাসরের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে কয়েকগুণ বেশি। ফুটমার্কেটো.কম নামে ওই ওয়েবসাইটের দাবি অনুযায়ী, পিএসজির সঙ্গে মেসির ডিভোর্স হয়ে গেছে। ৩০ জুন এর আনুষ্ঠানিকতা পাবে। এরপরই সৌদি ক্লাবের সঙ্গে চুক্তি চূড়ান্ত করবেন তিনি এবং তার বাবা হোর্হে মেসি।

মেসির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে বার্সাও

আরেক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন রিপোর্ট প্রকাশ করেছে, বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন লিওনেল মেসির সঙ্গে। পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর বার্সায় ফেরার সম্ভাব্য সম্ভাবনা দেখা যাচ্ছে এই যোগাযোগের মাধ্যমে।

জাভি হার্নান্দেজ জানিয়েছেন, তিনি এরই মধ্যে ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার সঙ্গে আলাপ করে নিয়েছেন মেসিকে আগামী মৌসুমে ন্যু ক্যাম্পে ফিরিয়ে আনার ব্যাপারে। আর এ নিয়ে তিনি নিয়মিতই মেসির সঙ্গে যোগ রাখছেন।

বার্সা কোচ বলেন, ‘যেহেতু বার্সেলোনার ফুটবল সম্পর্কিত বিষয়টা আমাকেই দেখভাল করতে হচ্ছে, সেখানে আমি বলবো, এখানে কোনো সন্দেহ নেই যে, মেসির ফিরে আসা আমাদেরকে কতটা সাহায্য করতে পারে আগামী মৌসুমে ভালো করার ব্যাপারে। আমি বিষয়টা প্রেসিডেন্টের কাছে ক্লিয়ার করেছি। এ নিয়ে কোনো সন্দেহের অবকাশ নেই।’

তিনি আরও বলেন, ‘২০১০ সালের বার্সেলোনা দলের যে প্রতিভা ছিল, সেটা এখন আর নেই। যেমন ধরুন, মেসি কী এনে দেননি? তিনি প্রতিভা এনেছেন। তার সামথ্য ছিল, শেষ পাসটা দেয়ার জন্য। ফ্রি-কিক নেয়ার ক্ষেত্রে, গোল করার ক্ষেত্রে- সব ধরনের প্রতিভা তার মধ্যে ছিল। তিনি অবশ্যই ভিন্নমাত্রার এক খেলোয়াড় ছিলেন।’

(ওএস/এসপি/মে ৩০, ২০২৩)