ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

এবার করিম বেনজেমাকেও সৌদি লিগে খেলার প্রস্তাব

২০২৩ মে ৩১ ১৫:৫৭:৪৮
এবার করিম বেনজেমাকেও সৌদি লিগে খেলার প্রস্তাব

স্পোর্টস ডেস্ক : টাকার খনি নিয়ে বসেছে সৌদি আরবের ফুটবল ক্লাবগুলো। অন্যের সঙ্গে টেক্কা দিতে ইউরোপ থেকে অবিশ্বাস্য মূল্যে ফুটবলার কিনে আনার প্রতিযোগিতায় নামতে যাচ্ছে দেশটির ফুটবল কর্মকর্তারা। এরই মধ্যে ক্রিশ্চিয়ানো রোনালদোকে কিনে এনেছে। হাত বাড়িয়েছে লিওনেল মেসির দিকেও। বছরে ৬০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে তারা।

এবার ইউরোপের আরেক সেরা ফুটবলার, করিম বেনজেমাকেও কিনে আনতে চায় সৌদি প্রিমিয়ার লিগ। তার জন্য ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদি আরবের একটি ক্লাব। যদিও স্প্যানিশ মিডিয়া এএস সেই ক্লাবের নাম প্রকাশ করেনি।

ইএসপিএন জানিয়েছে, গত জানুয়ারিতেই ৩৫ বছর বয়সী বেনজেমাকে দুই বছরের জন্য ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেয়া হয়েছিলো। যে সময়টায় রোনালদো ম্যানইউ থেকে যোগ দেন সৌদি ক্লাব আল নাসরে। রোনালদোর প্রায় সমান পারিশ্রমিকে এই প্রস্তাব দেয়া হয়। বেনজেমা বিষয়টা ভেবে দেখার জন্য সময় নেন।

তবে, চলতি মাসের শুরুতেই রিয়াল মাদ্রিদের সঙ্গে আরও এক বছর চুক্তি বাড়ানোর বিষয়ে মৌখিকভাবে বেনজেমা রাজি হয়েছেন বলে খবরে প্রকাশ। কিন্তু সৌদি ক্লাবটি আবারও বড় অংকের প্রস্তাব নিয়ে সামনে আসায় পরিস্থিতি পরিবর্তন হয়ে গেছে। সৌদি ক্লাবের প্রস্তাবকেই এখন তিনি গুরুত্ব দিচ্ছেন বলে জানা গেছে।

স্প্যানিশ পত্রিকা এএস জানিয়েছে, ২০৩০ বিশ্বকাপের আয়োজক হতে চায় সৌদি আরব। ওই বিশ্বকাপের আয়োজক হওয়ার স্বীকৃতি পেতে রোনালদো, মেসির পাশাপাশি বেনজেমাকেও ব্যবহার করতে চান সৌদি কর্তৃপক্ষ। তার সঙ্গে শুভেচ্ছাদূতের চুক্তিও করতে পারে আরব দেশটি।

রিয়াল মাদ্রিদের সঙ্গে ৩৫ বছর বয়সী স্ট্রাইকার বেনজেমার চুক্তির মেয়াদ শেষ হবে জুনে। এর মধ্যে নতুন চুক্তি না করলে ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি। আরও এক মৌসুম তিনি রিয়ালে থাকবেন কিনা তা অনিশ্চিত।

এর মধ্যে সৌদি ক্লাবের নজর কাড়া প্রস্তাব! সংবাদ মাধ্যম ‘মাদ্রিদ জোন’ জানিয়েছে, তাকে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে সৌদি ক্লাব। যার ফলে বেনজেমার এক পা এখন বার্নাব্যুর বাইরে।

ইউরোপিয়ান ফুটবল দলবদল বিশেষজ্ঞ সাংবাদিক ফ্যাবরিজিও রোমানো দাবি করেছেন, সৌদি ক্লাবের প্রস্তাব গুরুত্বের সঙ্গে ভেবে দেখছেন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার বেনজেমা। তিনি সিদ্ধান্ত নিতে খুব বেশি সময় নিতে চান না। এক সপ্তাহের মধ্যে রিয়ালে থাকবেন নাকি সৌদি ক্লাবে যাবেন- এ বিষয়ে সিদ্ধান্তে আসতে চান বিশ্বের অন্যতম সেরা এই স্ট্রাইকার।

(ওএস/এসপি/মে ৩১, ২০২৩)