ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

পালিয়ে যাওয়ার ভিডিও

গুজব ছড়িয়ে পুলিশের মনোবল ভাঙার সুযোগ নেই: ডিবিপ্রধান

২০২৩ জুন ০৪ ১৬:১২:১৩
গুজব ছড়িয়ে পুলিশের মনোবল ভাঙার সুযোগ নেই: ডিবিপ্রধান

স্টাফ রিপোর্টার : পুলিশ এবং সরকারের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার দেশ ছেড়ে পালানো নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হওয়া ভিডিওকে ‘গুজব’ বলে আখ্যা দিয়েছেন মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ। গুজব ছড়িয়ে পুলিশের মনোবল ভাঙার সুযোগ নেই বলেও জানিয়েছেন তিনি।

সম্প্রতি সামাজিক মাধ্যমে আসা এমন ভিডিও প্রসঙ্গে তিনি বলেন, শুধু আমাকে নিয়ে নয়, কয়েকদিন ধরেই দেখা যাচ্ছে সরকারি কর্মকর্তাদের নিয়ে কে বা কারা দেশের বাইরে থেকে ভিডিও বানাচ্ছে। তারা বলছে, সরকারি কর্মকর্তা অনেকেই দেশের বাইরে গিয়ে আর ফিরবেন না। এটি সম্পূর্ণ গুজব।

রবিবার (৪ মে) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের ডিবিপ্রধান এসব কথা বলেন।

ভিডিওর বিষয়ে তিনি বলেন, একজন সরকারি কর্মকর্তাকে বিদেশ যাওয়ার ছুটি পেতে অনেক দিন লাগে। অনেক স্তর পার হতে হয়। আমার কাছে মনে হয়, যারা এসব করছে তারা ভিউ বাড়ানোর জন্য করছে। এতে তারা টাকা পাবে।

ডিবিপ্রধান হারুন আরও বলেন, আমরা যারা সরকারি চাকরি করি আমাদেরও পরিবার আছে, আমাদেরও বিশেষ প্রয়োজন আছে। আমাদেরও ছুটির প্রয়োজন হয়। কেউ যদি মনে করে যে এ ধরনের ভিডিও বানিয়ে পুলিশের মনোবল ভেঙে দেবে, তাহলে তারা আসলে বোকার স্বর্গে বাস করে। পুলিশের বিরুদ্ধে এসব ছড়ালে তারা হয়তো ভিউ পেতে পারে, টাকা আয় করতে পারে, কিন্তু এগুলো করে পুলিশের মনোবল ভাঙার কোনো কারণ দেখি না।

সম্প্রতি নিজের ও স্ত্রীর চিকিৎসার জন্য সিঙ্গাপুর যেতে ১৩ দিনের ছুটি নিয়েছেন ডিবিপ্রধান হারুন। ছুটি মঞ্জুরের আদেশটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে ‘তিনি আর দেশে ফিরবেন না’ বলে গুজব ওঠে। এ নিয়ে ভিডিও প্রকাশও করা হয়।

(ওএস/এসপি/জুন ০৪, ২০২৩)