ঢাকা, রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

বিএনপির যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা আজ বিকেলে

২০২৩ সেপ্টেম্বর ১৮ ১২:২০:০৫
বিএনপির যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা আজ বিকেলে

স্টাফ রিপোর্টার : সরকারের পদত্যাগের দাবিতে চলমান ‘এক দফা’র যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে নতুন কর্মসূচি ঘোষণা করবে বিএনপি। এদিন বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নাম না প্রকাশ করার শর্তে রবিবার (১৭ সেপ্টেম্বর) রাতে বিএনপির মিডিয়া সেলের একজন সদস্য এ তথ্য নিশ্চিত করেছেন।

গুঞ্জন রয়েছে, জাতীয় নির্বাচনের তফসিল নভেম্বরের প্রথম সপ্তাহে ঘোষণা করা হতে পারে—এ পূর্বাভাস দিয়ে আসছে নির্বাচন কমিশন। এদিকে, ভোটের তফসিলের আগে অক্টোবর মাসে আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিতে চায় বিএনপি। এমন চিন্তা থেকে দলটি ১৫ দিনের কর্মসূচি শুরু করতে যাচ্ছে এ সপ্তাহে। এ কর্মসূচি শেষ হলে অক্টোবরের প্রথম সপ্তাহেই আবার টানা নতুন কর্মসূচি দিতে পারে দলটি।

জানা গেছে, আগামী মঙ্গলবার ঢাকার কেরানীগঞ্জে বড় সমাবেশের মধ্যদিয়ে এ ধাপের কর্মসূচি শুরু হবে। এরপর পর্যায়ক্রমে রাজধানী ঢাকায় ও নারায়ণগঞ্জে তিনটি সমাবেশ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এর ফাঁকে ফাঁকে দেশের দক্ষিণ ও পূর্বাঞ্চলে চারটি রোডমার্চ কর্মসূচি করা হতে পারে।

এদিকে, বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা কয়েকটি রাজনৈতিক দলের শীর্ষ নেতারা রোববার রাত ১২টা পর্যন্ত কর্মসূচির ব্যাপারে জানেন না বলে জাগো নিউজকে জানিয়েছেন।

(ওএস/এএস/সেপ্টেম্বর ১৮, ২০২৩)