ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

হত্যা মামলায় ঈশ্বরদীর ৬ জনের যাবজ্জীবন

২০২৩ নভেম্বর ২০ ২০:০৪:৫৯
হত্যা মামলায় ঈশ্বরদীর ৬ জনের যাবজ্জীবন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদীতে সংঘটিত একটি হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন পাবনার বিশেষ জজ আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৮ জনকে খালাস দিয়েছেন আদালত।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে পাবনার বিশেষ জজ আদালতের (জেলা জজ) বিচারক আহসান তারেক এই রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- ঈশ্বরদী উপজেলার বাবুলচারা গ্রামের ইউসুফ আলী শাহের ছেলে জিয়া শাহ ও মজিবর শাহ, মৃত গেদু শাহের ছেলে শাহজাহান শাহ, মৃত তফু শাহের ছেলে আতু শাহ, পরশ উল্লা শাহের ছেলে সেন্টু শাহ ও মৃত গফুর শাহের ছেলে ইয়ারুল শাহ। রায় ঘোষণার সময় আসামিরা সকলেই আদালতে হাজির ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

মামলা সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২৯ সেপ্টেম্বর জমি সংক্রান্ত বিরোধের জেরে ক্ষেতের মধ্যেই বাবুলচারা গ্রামের সিদ্দিকুর রহমান শাহের ছেলে সিকেন্দার শাহকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেন আসামিরা। এ ঘটনায় নিহতের ভাই জিন্নাত শাহ ১৬ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। এরমধ্যে দুই আসামির মৃত্যু হওয়ায় ২০১১ সালের ৪ জানুয়ারি ১৪ জনের নামে চার্জশিট দাখিল করে পুলিশ। এরপর দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার রায় ঘোষণা করেন আদালত।

রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্টি প্রকাশ করেছেন। তবে আসামিপক্ষের আইনজীবীরা জানান, তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। এ বিষয়ে উচ্চ আদালতে আপিল করবেন।

(এসকেকে/এএস/নভেম্বর ২০, ২০২৩)