ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

দ্বিতীয় দিনের মতো জাপার মনোনয়ন ফরম বিক্রি চলছে

২০২৩ নভেম্বর ২১ ১২:৪৩:২৬
দ্বিতীয় দিনের মতো জাপার মনোনয়ন ফরম বিক্রি চলছে

স্টাফ রিপোর্টার : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দ্বিতীয় দিনের মতো জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন ফরম বিক্রি ও জমা কার্যক্রম চলছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) বেলা ১১টায় বনানীতে জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের কার্যালয়ে দ্বিতীয় দিনের এ কার্যক্রম শুরু হয়।

মনোনয়ন ফরম উত্তোলন ও জমা উপলক্ষে সোমবারের মতো এদিনও জাপা চেয়ারম্যানের কার্যালয়ে উৎসবের আমেজ ও নেতাকর্মীদের ভিড় চোখে পড়েছে।

জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম জানান, প্রথম দিন ৫৫৭টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এতে আয় হয়েছে প্রায় এক কোটি ৬৭ লাখ টাকা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত জাতীয় পার্টির মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা কার্যক্রম চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

আগামী ২৪ নভেম্বর (শুক্রবার) থেকে ২৬ নভেম্বর (রোববার) পর্যন্ত মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এরপর ২৭ নভেম্বর জাতীয় পার্টির চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রতিটি মনোনয়ন ফরম বিক্রি হচ্ছে ৩০ হাজার টাকায়। পাশাপাশি দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বস্তরের নেতাদের বকেয়া মাসিক চাঁদা পরিশোধ করে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে বলেও জানানো হয়েছে দলটির পক্ষ থেকে।

এর আগে সোববার দুপুরে ১২টার দিকে মনোনয়ন ফরম বিক্রির শুরুতে দলের সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এরপর দলের কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন ফরম সংগ্রহ করেন।

জানা গেছে, জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের রংপুর সদর থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১-৪ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারে শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

(ওএস/এএস/নভেম্বর ২১, ২০২৩)