ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

‘শিগগির রওশন এরশাদ মনোনয়ন ফরম নেবেন’

২০২৩ নভেম্বর ২১ ১৫:২৪:২৪
‘শিগগির রওশন এরশাদ মনোনয়ন ফরম নেবেন’

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ শিগগির মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

চুন্নু বলেন, প্রধান পৃষ্ঠপোষক নির্বাচন কমিশনে যে চিঠি দিয়েছেন সে বিষয়ে আমি কিছু জানি না। তিনি টেলিফোনে আমাকে জানিয়েছেন লোক পাঠিয়ে জাপা চেয়ারম্যানের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। সেই সঙ্গে তিনি সাদ এরশাদের মনোনয়ন ফরমটিও সংগ্রহ করবেন। হয়তো আজই (মঙ্গলবার) তিনি ফরম সংগ্রহ করবেন।

রওশন এরশাদ আলাদাভাবে দলের মনোনয়ন প্রত্যাশীদের ফরম বিতরণ করবেন বলে গত দুদিন ধরে যে গুঞ্জন ছড়িয়েছে, তার কোনো ভিত্তি নেই বলেও জানান চুন্নু।

গত সোমবার জাপা চেয়ারম্যান জিএম কাদের রংপুর-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ আসনে এখন সংসদ সদস্য হিসেবে রয়েছেন রাহগির আল মাহি সাদ এরশাদ। এ নিয়ে দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে চেয়ারম্যান জিএম কাদেরের দ্বন্দ্ব নতুন মাত্রা যোগ করেছেন।

এ বিষয়ে দলের মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, দলের চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ কাদের দেশের যেকোনো আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারেন। এখন সাদ এরশাদ যদি মনোনয়ন ফরম সংগ্রহ করেন তবে বিষয়টি আমরা ভেবে দেখবো।

তিনি আরও বলেন, দলের যে চেয়ারম্যান বা সভাপতির অপশন আছে যেকোনোন জায়গা থেকে নির্বাচন করার। আমাদের দলের চেয়ারম্যান যেখানেই নির্বাচন করতে চাইবেন, সেখানেই তিনি ভোট করতে পারবেন। দলের কেউ সাহস রাখে না সেখানে গিয়ে ভোট করার। ওই আসনে আমাদের প্রতিষ্ঠাতা ছিলেন। এখন সেখানে যদি চেয়ারম্যান করতে চান, তাহলে কারও কোনো প্রশ্ন থাকতে পারে না। যিনি আছেন তিনি তো দলের কাছেই আসেন না। তাকে নিয়ে চিন্তা করার কোনো অবকাশ নেই।

তিনি বলেন, রংপুর এমন এক জায়গা যেখানে দলীয় মেয়র প্রার্থীর জামানত থাকে না আমাদের প্রার্থীর কাছে। সেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ সিট। সেখানে চেয়ারম্যান করতে চাইলে করতে পারেন, আমরা এটাকে স্বাগত জানাবো।

গত মঙ্গলবার রাতে জাতীয় পার্টির দলীয় প্যাডে জি এম কাদেরের পদত্যাগের গুজব ছড়িয়ে পড়ে। এ বিষয়ে জাপা মহাসচিব বলেন, দল থেকে বহিষ্কৃত নেতাদের একটি অংশ উদ্দেশ্যপ্রণোদিত হয়ে এসব গুজব ছড়াচ্ছে। দলে গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্ব নিয়ে, যোগ্যতা নিয়ে কোনো প্রশ্ন নেই। তার নেতৃত্বে দল গত দুই/তিন বছরে অনেক সংগঠিত হয়েছে। সুতরাং উনি পদত্যাগ করবেন কেন?

জাতীয় পার্টি (জাপা) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে কি না, তা জানাতে আরও সময় লাগবে বলেও জানান মো. মুজিবুল হক চুন্নু।

তিনি বলেন, মানুষের মনে এখনো প্রশ্ন, এখনো সংশয়, ভোটকেন্দ্রে গেলে ভোট দিতে পারবে কি না। জনগণের মনে ভোট নিয়ে শতভাগ আস্থা তৈরি হয়নি। তাই ভোটে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরও অপেক্ষা করতে হবে।

এদিকে দ্বিতীয় দিনের মতো দলীয় চেয়ারম্যানের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি ও জমা কার্যক্রম চলছে। এদিন বেলা ১১টা থেকে উৎসবমুখর পরিবেশে ফরম বিক্রি শুরু করে দলটি।

(ওএস/এসপি/নভেম্বর ২১, ২০২৩)