ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

আগামী মাসে ফের মুখোমুখি ভারত-পাকিস্তান

২০২৩ নভেম্বর ২৫ ১৮:৩২:২৮
আগামী মাসে ফের মুখোমুখি ভারত-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : গত অক্টোবরে বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। একমাস বিরতি দিয়ে আগামী ডিসেম্বরে ফের ভারতের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। তবে এবার জাতীয় দল নয়, মুখোমুখি হবেন বাবর-রোহিতদের উত্তরসূরিরা। ১০ ডিসেম্বর অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ভারতের বিপক্ষে মাঠে নামবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

আগামী ৮ ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে ৮ দলের অংশগ্রহণে শুরু হবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। ৪ দলের দুটি গ্রুপে হবে প্রথমপর্ব। এই পর্বে রাউন্ড রবিন পদ্ধতিতে তিনটি করে ম্যাচ খেলবে সব দল। গ্রুপপর্বের শীর্ষ দুই দল সেমিফাইনালে যাবে। এইভাবে দুটি গ্রুপ থেকে চারটি দল উঠবে সেমিতে।

টুনামেন্টের ফিকশ্চার অনুসারে, ১০ ডিসেম্বর মাঠে নামবে ভারত-পাকিস্তান। দুবাইয়ের আইসিসি একাডেমি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই টুর্নামেন্টে 'এ' গ্রুপে পাকিস্তানের বাকি দুটি ম্যাচ নেপালের বিপক্ষে আগামী ৮ ডিসেম্বর এবং আফগানিস্তানের বিপক্ষে ১২ ডিসেম্বর।

টুর্নামেন্টে 'বি' গ্রুপে খেলবে বাংলাদেশ। গ্রুপপর্বে টাইগারদের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত, জাপান ও শ্রীলঙ্কা। ৯ ডিসেম্বর স্বাগতিক আমিরাতের বিপক্ষে মাঠে নামবে সাকিব-মুশফিকদের উত্তরসূরিরা। বাংলাদেশের বাকি দুটি ম্যাচ ১১ ডিসেম্বর জাপানের বিপক্ষে ও ১৩ ডিসেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে।

সেমিফাইনাল ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১৫ ডিসেম্বর ও শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচটি হবে ১৭ ডিসেম্বর।

(ওএস/এসপি/নভেম্বর ২৫, ২০২৩)