ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ফের ব্রাজিলের কোচ হওয়ার প্রস্তাব নাকচ করলেন আনচেলত্তি

২০২৩ নভেম্বর ২৬ ১৩:৫৫:৫৭
ফের ব্রাজিলের কোচ হওয়ার প্রস্তাব নাকচ করলেন আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে ট্রাইবেকারে হেরে আসর থেকে ছিটকে গিয়েছিল ব্রাজিল। সম্প্রতি ঘরের মাঠ মারাকানায় চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরেছে সেলেসাওরা। বিশ্বকাপের বাছাইপর্বে এই প্রথম ঘরের মাঠে হারলো ব্রাজিল। সবমিলিয়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের সময় ভালো যাচ্ছে না।

কাতার বিশ্বকাপ থেকে বাদ পড়ার পরপরই নেইমারদের দায়িত্ব ছেড়েছেন ২০১৬ সালে যোগ দেওয়া কোচ তিতে। নতুন কোচ কে হবেন, এ নিয়ে শুরু হয়েছিল গুঞ্জন।

জানা গেছে, কোচ হওয়ার জন্য লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তিকে প্রস্তাব দিয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। ইতালিয়ান এই কোচ রিয়ালের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ থাকায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের দায়িত্ব নিতে অস্বীকৃতি জানান।

পরে সিবিএফ ঘোষণা করে, রিয়ালের সাথে চুক্তি শেষ করে নেইমারদের দায়িত্ব নেবেন আনচেলত্তি। এর মধ্যে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন সাবেক ব্রাজিলিয়ান ফার্নান্দো দিনিজ।

শনিবার (২৫ নভেম্বর) আরও একবার ব্রাজিলের কোচ হওয়ার প্রস্তাব নাকচ করে দিলেন আনচেলত্তি। আজ রোববার লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কাদিজের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে ব্রাজিলের কোচ হওয়ার বিষয়ে আনচেলত্তিকে প্রশ্ন করেন সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, এটি আমাকে গর্বিত করে, ব্রাজিল দলের মতো বিশ্বের অন্যতম বড় দল আমাকে নিয়ে কথা বলে। এটি শুধু আমাকে গর্বিত করে; এর বেশি কিছু না। সবকিছু খুব পরিষ্কার। আমার ৩০ জুন পর্যন্ত (রিয়ালের সাথে) একটি চুক্তি রয়েছে এবং সেই তারিখ পর্যন্ত আমি আমার ভবিষ্যতের বিষয়ে উত্তর দেবো না।

চুক্তি শেষ হওয়ার পরও রিয়াল ছাড়বেন কিনা সে বিষয়ে এখনো স্পষ্ট করে কিছু্ বলেননি আনচেলত্তি। তবে ইতালিয়ান এই কোচ একটি নাম প্রকাশ করেছেন, যিনি কিনা তার উত্তরসূরি হতে পারেন। আর সেই উত্তরসূরি হলেন, রিয়ালের সাবেক ফুটবলার জাভি অ্যালানসো।

এদিকে আনচেলত্তি কোচ হিসেবে পাওয়ার বিষয়ে প্রবল আত্মবিশ্বাসী সিবিএফ সভাপতি এদনান্দো রদ্রিগেজ। তিনি বলেছেন, ২০২৪ সালের কোপা আমেরিকা আসরের আগেই ব্রাজিলের কোচের দায়িত্ব নেবেন আনচেলত্তি। শেষ পর্যন্ত আনচেলত্তি ব্রাজিলের সঙ্গে যোগ দেবেন কিনা, সময়েই তা বলে দিবে।

(ওএস/এএস/নভেম্বর ২৬, ২০২৩)