ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

পিএসএলের ড্রাফটে দামের সর্বোচ্চ ক্যাটাগরিতে সাকিব, আছেন তামিমও

২০২৩ নভেম্বর ২৬ ১৬:১১:৪১
পিএসএলের ড্রাফটে দামের সর্বোচ্চ ক্যাটাগরিতে সাকিব, আছেন তামিমও

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আগামী আসরের ড্রাফটে দামের সর্বোচ্চ ক্যাটাগরিতে নাম উঠেছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের। প্লাটিনাম নামের এই ক্যাটাগরিতে সাকিবই একমাত্র বাংলাদেশি। এই ক্যাটারিতে যেসব ক্রিকেটার খেলবেন তাদের সর্বনিম্ন ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার (প্রায় দেড় কোটি টাকা) দিয়ে কিনতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

তবে আগামী আসরে বাংলাদেশের মোট ২৮ জন ক্রিকেটার খেলবেন। পিএসএলে এই আসরে ডায়মন্ড ক্যাটাগরিতে নাম উঠেছে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ ও তাসকিন আহমেদের। এসব ক্রিকেটারদের দাম কমপক্ষে ৬০ হাজার ডলার (প্রায় ৬৬ লাখ টাকা) ধরা হয়েছে।

গতকাল শনিবার ( ২৫ নভেম্বর) নিজেদের এক্স একাউন্টে (সাবেক টুইটার) একটি ভিডিও পোস্ট করে সাকিবের অন্তর্ভুক্তির কথা জানায় পিএসএল কর্তৃপক্ষ।

এর আগেও পিএসএলের তিনটি আসরে খেলেছেন সাকিব। সর্বশেষ গত আসরে পেশোয়ারের হয়ে রিজার্ভ ক্রিকেটার হিসেবে খেলেছেন। তাও খেলেন মাত্র ১টি ম্যাচ। স্ত্রী অসুস্থ থাকার কারণে আসর রেখে সাকিব যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন। এর আগে ২০১৬ সালে করাচি কিংস ও ২০১৭ সালে এই পেশোয়ারেই খেলেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এই ড্রাফটে মোট বিদেশি খেলোয়াড় রয়েছেন ৪৯৩ জন। আগামী বছরের ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পিএসএলের নবম সংস্করণ। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ মার্চ।

(ওএস/এসপি/নভেম্বর ২৬, ২০২৩)