ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » তথ্য-প্রযুক্তি » বিস্তারিত

এবার এক স্কুটারে পরিবারের সবাই বসতে পারবেন

২০২৩ নভেম্বর ২৮ ১৭:২০:২৮
এবার এক স্কুটারে পরিবারের সবাই বসতে পারবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় টু হুইলার সংস্থা আথার নিয়ে আসছে নতুন ফ্যামিলি স্কুটার। এই ব্যাপারটি অনেকেই হয়তো বুঝতে পারছেন না। ফ্যামিলি স্কুটার অর্থ কি? আসলে বড় আসনের স্কুটার আনছে সংস্থাটি। যেটিতে পরিবারের ৪-৫জন্য সদস্য একসঙ্গে ভ্রমণ করে পারবেন।

গাড়িতে নানা ধরনের আকার আয়তন দেখা গেলেও। স্কুটারে খুব একটা দেখা যায় না। বাজারে বিক্রি হওয়া বেশিরভাগ স্কুটারই একই রকম হয়। শুধু ম্যাক্সি ডিজাইনের অ্যাডভেঞ্চার স্কুটার ছাড়া। যেগুলো সাধারণ স্কুটির থেকে আয়তনে একটু বেশি হয়। কিন্তু সম্প্রতি অন্যরকম ডিজাইনের ফ্যামিলি স্কুটার আনার ঘোষণা করেছে আথার এনার্জি।

ইলেকট্রিক স্কুটার বিক্রি করার জন্য পরিচিত আথার এনার্জি। সেই কোম্পানি জানিয়েছে, তারা এমন একটি স্কুটির উপর কাজ করছে যেখানে গোটা পরিবার নিয়ে সওয়ারি নিতে পারবেন। তবে ঠিক কতজন বসা যাবে তা জানা যায়নি।

সংস্থার পক্ষ থেকে বলা হচ্ছে, এই স্কুটার লঞ্চ হবে ২০২৪ সালে। এটি যে ইলেকট্রিক স্কুটার হতে চলেছে তা নিয়ে কোনো সন্দেহ নেই। মূলত পরিবারের নিয়ে যেন কমফোর্টের সঙ্গে এই স্কুটি চড়তে পারেন সেই লক্ষ্যই নিয়েছে সংস্থা। তবে এটি যে একটি প্রিমিয়াম দাম নিয়ে বাজারে আসবে, সেই ইঙ্গিতও দিয়ে রেখেছেন কোম্পানির সিইও।

স্কুটারটি ২০২৪ সালেই বাজারে আসবে এমনই ইঙ্গিত দিয়েছে সংস্থাটি। কতজন বসতে পারবেন স্কুটারে তা এখনো জানায়নি তারা। এছাড়া ইঞ্জিনের আকার, স্কুটারের কালার অপশন কিংবা দাম কিছুই এখনো জানা যায়নি। খুব শিগগির হয়তো সব কিছু সামনে আনবে আথার।

সূত্র: অটোকার ইন্ডিয়া

(ওএস/এসপি/নভেম্বর ২৮, ২০২৩)