ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » দেশের বাইরে » বিস্তারিত

মাঝ আকাশে স্বামী-স্ত্রীর তুমুল ঝগড়া, প্লেনের জরুরি অবতরণ

২০২৩ নভেম্বর ২৯ ২০:২৫:৩৩
মাঝ আকাশে স্বামী-স্ত্রীর তুমুল ঝগড়া, প্লেনের জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক : গন্তব্য ছিল ব্যাংকক। কিন্তু মাঝপথেই প্লেন অবতরণ করাতে বাধ্য হলেন পাইলট। নেপথ্যে এক দম্পতি। মাঝ আকাশে প্লেনের মধ্যে তারা এমন ঝগড়া শুরু করেন যে, জরুরি অবতরণ ছাড়া পাইলটের অন্য উপায় ছিল না। পরে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এক জনকে নামিয়ে দিয়ে আবার প্লেনটি গন্তব্যের উদ্দেশে রওনা দেয়।

ব্যাংককগামী প্লেনটিতে ছিলেন এক জার্মান ব্যক্তি ও তার স্ত্রী। নারী অবশ্য জার্মান নাগরিক নন। তিনি থাইল্যান্ডের বাসিন্দা। তাদের দু’জনের মধ্যে কোনো বিষয়কে কেন্দ্র করে ঝগড়া শুরু হয় প্লেনের মধ্যেই। ক্রমে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। স্বামীর আচরণে আতঙ্কিত হয়ে প্লেনকর্মী এবং পাইলটের সাহায্য চান নারী। দম্পতিকে সামলাতে হিমশিম খাচ্ছিলেন কর্মীরা।

এই পরিস্থিতিতে দিল্লির ওপর দিয়ে যাওয়ার সময় পাইলট বিমানবন্দর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। যাত্রীদের আচরণের কারণে প্লেনটিকে জরুরি অবতরণ করাতে হয়।

প্লেনটিকে প্রথমে পাকিস্তানের একটি বিমানবন্দরে নামাতে চেয়েছিলেন পাইলট। কিন্তু পাক বিমানবন্দর থেকে অনুমতি মেলেনি। তার রেই দিল্লি বিমানবন্দরের দ্বারস্থ হন পাইলট। দিল্লিতে পৌঁছে ব্যক্তিকে প্লেন থেকে নামিয়ে দেওয়া হয় জোর করে। তাকে বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়।

নিরাপত্তারক্ষীদের কাছে নিজের আচরণের জন্য ক্ষমা চেয়েছেন অভিযুক্ত। তার বিষয়ে জার্মান দূতাবাসের সঙ্গে কথাবার্তা বলা হচ্ছে। তাকে জার্মানিতে পাঠিয়ে দেওয়া হবে কি না, সে বিষয়ে আলোচনা হচ্ছে।

তথ্যসূত্র : এনডিটিভি

(ওএস/এস/নভেম্বর ২৯, ২০২৩)