ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

২৪ বছরেই না ফেরার দেশে অলরাউন্ডার হৃদয়

২০২৩ নভেম্বর ২৯ ২১:১৩:৫৯
২৪ বছরেই না ফেরার দেশে অলরাউন্ডার হৃদয়

স্পোর্টস ডেস্ক : সামনে তার ছিল উজ্জ্বল ভবিষ্যৎ। কিন্তু ক্যানসার নামক মরণব্যাধি কেড়ে নিলো সব স্বপ্ন। আজ (বুধবার) মাত্র ২৪ বছর বয়সেই না ফেরার দেশে চলে গেলেন উদীয়মান অলরাউন্ডার আবদুল হালিম হৃদয়।

দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে ঢাকার গোপীবাগ ফ্রেন্ডস ক্লাবের হয়ে খেলতেন হৃদয়। বাঁহাতি ব্যাটিং আর অর্থোডক্স স্পিনে নাকাল করতেন প্রতিপক্ষকে। সেই হৃদয়কেই হার মানতে হলো ব্লাড ক্যানসারের কাছে।

তরুণ এই অলরাউন্ডারের ব্লাড ক্যানসারের সঙ্গে লড়ছিলেন অনেকদিন ধরেই। অসুস্থতা সত্ত্বেও চলতি মৌসুমে দলের হয়ে মাঠে নেমেছেন। খেলেছেন ৭টি ম্যাচও।

টগবগে সেই তরুণের এভাবে চলে যাওয়া মানতে পারছেন না তার সতীর্থরা। বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা অলরাউন্ডার সাইফউদ্দিন তার ফেসবুক অ্যাকাউন্টে শোক জানিয়ে লিখেছেন, ‘ছোট ভাই হৃদয় আমাদের মাঝে আর নেই। অনেক স্বপ্ন নিয়ে ঢাকা দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ খেলতে ঢাকায় অবস্থান করেছিল, ডেঙ্গু আক্রান্ত হয়ে পরবর্তীতে ব্লাড ক্যান্সার এবং ব্রেন স্ট্রোক করে আজকে মারা যায়।’

‘বসবাস করার জন্য ঢাকা অযোগ্য শহর, মানুষের স্বাস্থ্য-সুরক্ষা একদম নেই বললেই চলে। কিছুদিন আগে ছেলেটা বিয়ে করেছিল, কত স্বপ্ন ছিল তার পরিবার নিয়ে বাঁচার। কিন্তু নিয়তি তাকে আর থাকতে দিলো না। ক্ষণস্থায়ী জীবনের জন্য আমরা কত কিছুই না করি, তাও আমাদের সিস্টেম চেঞ্জ হবে না। ভালো থাকিস ওপারে।’

হৃদয়ের অকাল মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতিতে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

(ওএস/এস/নভেম্বর ২৯, ২০২৩)