ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

প্রতারণার অভিযোগে রোনালদোর বিরুদ্ধে বিলিয়ন ডলারের মামলা

২০২৩ ডিসেম্বর ০১ ১৫:২৫:২৮
প্রতারণার অভিযোগে রোনালদোর বিরুদ্ধে বিলিয়ন ডলারের মামলা

স্পোর্টস ডেস্ক : ডিজিটাল মুদ্রা ক্রিপ্টোকারেন্সিতে লেনদেনে প্রতারণার অভিযোগে পর্তুগিজের তারকা ফুুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে ১ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ আদায়ের মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার সাউদার্ন জেলার একটি ফেডারেল আদালতে মামলাটি দায়ের করা হয়।

অভিযোগে বলা হয়েছে, রোনালদো ক্রিপ্টোকারেন্সি বিনিময় কোম্পানি বাইন্যান্স হোল্ডিং লিমিটেডের প্রতারণার সঙ্গে জড়িত ছিলেন। কোম্পানিটির হয়ে রোনালদোর প্রচারণা ছিল প্রতারণামূলক এবং বেআইনি।

বাদীদের দাবি, রোনালদোর মতো উচ্চমর্যাদাসম্পন্ন ব্যক্তিত্বের সাথে বাইনান্সের অংশীদারিত্ব তাদেরকে ব্যয়বহুল এবং অনিরাপদ বিনিয়োগের দিকে পরিচালিত করেছিল। শেষ পর্যন্ত তারা প্রতারণার শিকার হয়েছেন।

এজহারে বলা হয়েছে, এটি প্রমাণিত হয়েছে যে, অনিবন্ধিত সিকিউরিটিজের অফার এবং বিক্রয়ের মাধ্যমে প্রতারণা করতো বাইনান্স। এক্ষেত্রে বিশ্বের কিছু ধনী, শক্তিশালী এবং স্বীকৃত সংস্থা এবং সেলিব্রিটিদের সাহায্য এবং সহায়তায় নিতো। যার মধ্যে বিবাদী রোনালদোর অন্যতম একজন ছিলেন।

তবে গতকাল বৃহস্পতিবার এমন অভিযোগ অস্বীকার করেছেন রোনালদোর আইনজীবিরা।

২০২২ সালে কাতার বিশ্বকাপের আগে বাইনান্সের সঙ্গে যুক্ত হয়েছিলেন রোনালদো। এই তারকা ফুটবলারের যোগ দেওয়ার পর অবিশ্বাস্য সফলতা লাভ করে কোম্পানিটি। এরপরই সেদিকে ঝুঁকতে শুরু করে সাধারণ বিনিয়োগকারীরা।

মামলায় দাবি করা হয়েছে, কোম্পানিতে অংশগ্রহণের জন্য বাইনান্স রোনালদোকে কী পরিমাণ অর্থ দিয়েছে, সেটি যেন প্রকাশ করা হয়। যুক্তরাস্ট্রের সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন বলেছে যে, প্রচারণা চালানোর জন্য কোম্পানিটি সেলিব্রেলিটিদের কী পরিমাণ অর্থ দিয়েছে, সেটি যেন ফেডারেল আদালত প্রকাশ করতে বলে।

গত গ্রীষ্মে, বাইনান্সের বিরুদ্ধে একটি অনিবন্ধিত সিকিউরিটিজ লেনদেন পরিচালনায় কাজ এবং ইউএস সিকিউরিটিজ আইন লঙ্ঘনের অভিযোগে একটি মামলা দায়ের করেছিল নিয়্ন্ত্রক সংস্থাটি।

(ওএস/এএস/ডিসেম্বর ০১, ২০২৩)