ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

টাঙ্গাইলে ৬ টি ইটভাটাকে ৩৪ লক্ষ টাকা জরিমানা

২০২৪ ফেব্রুয়ারি ১২ ১৮:১৬:৩৪
টাঙ্গাইলে ৬ টি ইটভাটাকে ৩৪ লক্ষ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল : টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৬ টি ইটভাটাকে ৩৪ লক্ষ টাকা জরিমানা ও ৬ টি ইটভাটাকে ইট পোড়ানো কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) পরিবেশ অধিদপ্তর ও টাঙ্গাইল জেলা কার্যালয়ের উদ্যোগে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তর, টাঙ্গাইল জেলা সূত্রে জানা যায়, সদর দপ্তরের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ এর নেতৃত্বে ধনবাড়ী উপজেলায় পরিবেশগত ছাড়পত্রবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে ০১টি ইটভাটার কিলন ভাঙ্গাসহ মোট ০৬ (ছয়)টি ইটভাটার কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে এবং ০৬ (ছয়)টি ইটভাটাকে সর্বমোট ৩৪ লক্ষ টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়েছে।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইল জেলা কার্যালয়ের উপপরিচালক জমির উদ্দিন ও পরিদর্শক মোতালেব হোসেন। অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন সহকারী পরিচালক সজীব কুমার ঘোষ। এ সময় পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা প্রদান করেন।

পরিবেশ অধিদপ্তর, টাঙ্গাইল জেলা কার্যালয়ের উপপরিচালক জমির উদ্দিন জানান, পরিবেশ সুরক্ষায় টাঙ্গাইল জেলার অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

(এসএএম/এএস/ফেব্রুয়ারি ১২, ২০২৪)