ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

টাঙ্গাইলে হাসপাতাল চত্ত্বরে বাণিজ্যিক ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

২০২৪ ফেব্রুয়ারি ১২ ১৮:৪১:১৬
টাঙ্গাইলে হাসপাতাল চত্ত্বরে বাণিজ্যিক ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল : টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল চত্ত্বরে অবৈধভাবে ব্যক্তিগত একটি বাণিজ্যিক ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে হাসপাতাল চত্ত্বরে ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারী ও রোগীর স্বজনরা ওই মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন চলাকালে ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে বক্তব্য রাখেন, ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চিকিৎসক মোখলেসুর রহমান।

তিনি অভিযোগ করেন, হাসপাতালের প্রবেশমুখে এ ধরনের একটি বাণিজ্যিক ভবন নির্মাণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোন অনুমতি নেওয়া হয়নি। সম্পূর্ণ অবৈধভাবে এ ভবনটি নির্মাণ করা হচ্ছে। ফলে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

এ ভবন নির্মাণে হাসপাতালে প্রবেশের রাস্তাটি চিরতরে সংকুচিত হয়ে যাচ্ছে। ফলে রোগী ও তাদের স্বজনদের যাতায়াত এবং হাসপাতালে কোন অগ্নিকান্ডের ঘটনা ঘটলে তা নিয়ন্ত্রণেও সমস্যা হবে। এছাড়া বাণিজ্যিক এ ভবনটি দালালদের আখরায় পরিণত হবে।

প্রসঙ্গত, হাসপাতাল কর্তৃপক্ষের বাঁধা উপেক্ষা করে কমিটির সদস্যরা গত ১৩ নভেম্বর সভায় আবেদনকারী শিলা আনছারীর নামে ৭৫০ বর্গফুট জায়গা বরাদ্দ দেয়। বরাদ্দের চুক্তিপত্রে দেখা যায়, বরাদ্দপ্রাপ্ত ব্যক্তিকে ১১ লাখ ২৫ হাজার টাকার মধ্যে পাকা স্থাপনা নির্মাণ করে নিতে বলা হয়েছে। ১২ বছর মেয়াদী ওই বরাদ্দ চুক্তিতে মাসিক ভাড়া ধরা হয়েছে ২০ হাজার টাকা।

হাসপাতাল কর্তৃপক্ষ বরাদ্দ দিতে সম্মতি না দিলেও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি নিয়ম বহির্ভূতভাবে হাসপাতাল চত্বরে বাণিজ্যিক ভবন নির্মানের জন্য জায়গা বরাদ্দ দেওয়ায় সংশ্লিষ্টরা বিক্ষুব্ধ হয়ে ওঠছে। অবিলম্বে অবৈধ বাণিজ্যিক ভবন অপসারণ করা না হলে বৃহত্তর কর্মসূচির ডাক দেওয়া হতে পারে।

(এসএএম/এএস/ফেব্রুয়ারি ১২, ২০২৪)