ঢাকা, মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

‘আমরা মানুষের মৌলিক অধিকারের উন্নয়ন চাই’

২০২৪ এপ্রিল ০৯ ২৩:২৬:৪১
‘আমরা মানুষের মৌলিক অধিকারের উন্নয়ন চাই’

রাজন্য রুহানি, জামালপুর : গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি মো. নূরুল ইসলাম নূর বলেছেন, ইটপাথরের উন্নয়ন নয়, মানুষের জীবনমানের উন্নয়ন দরকার। আমরা শিক্ষা-স্বাস্থ্যসহ মানুষের মৌলিক অধিকারের উন্নয়ন চাই। স্থানীয়ভাবে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি মানুষের উন্নয়ন হলে দেশ এগিয়ে যাবে।

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেলে স্থানীয় একটি রেস্তোরাঁয় গণঅধিকার পরিষদ জেলা শাখা আয়োজিত মতবিনিময় ও ইফতার মাহফিলে ভিডিও কলে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গণঅধিকার পরিষদ জামালপুর জেলা শাখার সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হাসান আল মামুন (কোটা সংস্কার আন্দোলনের আহবায়ক), দপ্তর সম্পাদক শাকিলুজ্জামান, ছাত্র অধিকার পরিষদের সভাপতি ছানাউল্লাহ, সাধারণ সম্পাদক সাদ আহমেদ রাজু, যুবঅধিকার পরিষদ জেলা শাখার সভাপতি রাসেল আহমেদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ভিপি নূর আরও বলেন, বর্তমান সরকার টানা ১৫ বছর জোর করে ক্ষমতায় থাকলেও বিভাগ ও জেলা পর্যায়ে শিক্ষা ও স্বাস্থ্যখাতে কোন উন্নয়ন হয়নি। এই খাতে উন্নয়ন হলে এক জেলার মানুষকে অন্যজেলায় বা বিভাগীয় জেলায় আসতে হতো না। যার যার জেলায় সে সে সেবা নিতে পারতো।

তিনি বলেন, সরকার কথায় কথায় বলে দেশের অনেক উন্নয়ন হয়েছে কিন্তু মানুষের জীবনমানের কোনো উন্নয়ন হয়নি। তাই জীবমানের উন্নয়ন করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি আগামীদিনে জনগণের অধিকার আদায়ে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। মতবিনিময় সভা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

(আরআর/এসপি/এপ্রিল ০৯, ২০২৪)