ঢাকা, মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

‘পিনাক রঞ্জনরা লর্ড ক্লাইভের ভূমিকা পালন করছেন’

২০২৪ এপ্রিল ১০ ১৫:০৭:৫২
‘পিনাক রঞ্জনরা লর্ড ক্লাইভের ভূমিকা পালন করছেন’

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে নিযুক্ত ভারতের সাবেক হাইকমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তী লর্ড ক্লাইভের ভূমিকা পালন করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, কিছুদিন আগে সাবেক হাইকমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তী দিল্লিতে এক অনুষ্ঠানে বলেছেন ভারতের কঠোর অবস্থানের কারণেই বাংলাদেশে ৭ জানুয়ারি নির্বাচনের আগে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে কার্যত গা ঢাকা দিতে হয়েছিল। এ ধরনের একটি মিথ্যা প্রচারণা তিনি চালিয়েছেন অবৈধ সরকারের পক্ষে। তিনি বাংলাদেশের মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছেন।

বুধবার (১০ এপ্রিল) রাজধানীর শেওড়াপড়ায় বিএনপি নেতাকর্মীদের মাঝে ঈদসামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বাংলাদেশের গণতন্ত্র ধ্বংস করেছেন শেখ হাসিনা আর তাকে রক্ষা করছেন প্রতিবেশী প্রভুরা। জাতির পক্ষে দেশের স্বাধীনতার পক্ষে যারা থাকেন তারাই হলো প্রকৃত দেশপ্রেমিক। আজকে সিরাজউদ্দৌলার নীতির পক্ষে আছে জনগণ, আর জনগণের পক্ষে আছেন খালেদা জিয়া ও তারেক রহমান। আর মীরজাফরের পক্ষে আছেন শেখ হাসিনা, ওবায়বুল কাদের, হাছান মাহমুদ সাহেবরা। আর লর্ড ক্লাইভের ভূমিকা পালন করছেন পিনাক রঞ্জন চক্রবর্তীরা।

বিএনপির এ অন্যতম মুখপাত্র আরও বলেন, আর একদিন পর ঈদ। অথচ বাংলাদেশের ঘরে ঘরে ঈদের কোনো আনন্দ নেই। সরকারের সীমাহীন লুটপাট আর দুঃশাসনে পড়ে মানুষের অবস্থা খুবই নাজুক। এ রমজানে দেখেছেন নিত্যপণ্যের দাম কীভাবে লাগামহীন ছিল।

তিনি বলেন, মানুষ এখন আলু কিনতে পারে না, লেবু কিনতে পারে না, চিনি কিনতে পারে না, সেমাই কিনতে পারে না। নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে পারে না। আর ক্ষমতাসীন দলের লোকেরা আছে মহা ধুমধামে। কারণ, তাদের হাতে আছে লুটের অবৈধ টাকা।

রিজভী বলেন, আওয়ামী প্রধান শেখ হাসিনা গোটা দেশটাকে পরনির্ভরশীল করতে প্রতিদিন কত চিৎকার চেঁচামেচি করছেন। ওবায়দুল কাদের সাহেবরা প্রতিদিন শেখ হাসিনার গুণগান গাইছেন। দেশের মানুষ মরলো না বাঁচলো তাতে তাদের কিছু যায় আসে না। তাদের চাই শুধু ক্ষমতা।

তিনি বলেন, দেশে এখন কোনো গণতন্ত্র নেই। জনগণ ভোটকেন্দ্রে যায়নি। বিশ্ববাসীও এ অবৈধ সরকারের ভোটকে সমর্থন দেয়নি। সুতরাং সেদিন বেশি দূরে নয় আমরা যারা গণতন্ত্রের পক্ষে আছি আমরাই বিজয়ী হবো, দেশের গণতন্ত্রকামী মানুষ বিজয়ী হবে।

এসময় আরও বক্তব্য রাখেন- ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক, তারিকুল আলম তেনজিং, যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন ও আব্দুর রাজ্জাক প্রমুখ।

(ওএস/এসপি/এপ্রিল ১০, ২০২৪)