ঢাকা, মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » দেশের বাইরে » বিস্তারিত

সিডনিতে এবার গির্জায় ছুরি হামলা, আহত ৪

২০২৪ এপ্রিল ১৫ ২৩:৪৭:২৪
সিডনিতে এবার গির্জায় ছুরি হামলা, আহত ৪

আন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের রাজধানী সিডনিতে আবারও ছুরি হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় সোমবার (১৫ এপ্রিল) রাতে সিডনির ওয়াকেলি শহরতলির একটি গির্জায় এই হামলা ঘটে। এতে গির্জাটির বিশপসহ চারজন আহত হন।

এর আগে শনিবার (১৩ এপ্রিল) অস্ট্রেলিয়ার একই শহরের একটি শপিং মলে আরেকটি ছুরি হামলা ঘটে। সেদিন একজন হামলাকারী অন্তত ৯ জনকে ছুরিকাঘাত করেন ও তাতে পাঁচজন নিহত হন। পরে পুলিশের গুলিতে নিহত হন হামলাকারীও। এই দুই ঘটনার মধ্যে কোনো সংযোগ আছে কি না, তা এখনো জানা যায়নি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে জানা গেছে, সোমবার রাতে ক্রাইস্ট দ্য গুড শেফার্ড নামক ওই গির্জায় ধর্মীয় উপদেশমূলক বক্তব্য চলছিল। সেসময় এক ব্যক্তি হঠাৎ করেই গির্জার বিশপ ও আরও কয়েকজনকে ছুরিকাঘাত করে বসেন।

পুলিশ জানিয়েছে, ছুরিকাঘাতের শিকার কারও আঘাতই প্রাণঘাতী নয় ও তারা সবাই চিকিৎসাধীন। আহতদের বয়স ২০ থেকে ৭০ বছরের মধ্যে।

এদিকে, জনসাধারণকে হামলাস্থল এড়িয়ে যেতে বলেছে পুলিশ। হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে ও তাকে জিজ্ঞাসাবাদ চলছে। তবে গির্জাটিতে চালানো হামলায় কী অস্ত্র ব্যবহার করা হয়েছিল, তা এখনো জানা যায়নি।

বিশপের বক্তৃতা লাইভ সম্প্রচার করা ভিডিওতে দেখা যায়, হামলার আগে কালো পোশাক পরা এক ব্যক্তিকে বিশপের কাছে আসছেন। এরপর হামলাকারী তার ডান হাতে ধরা ছুরি দিয়ে বিশপকে হামলা করতে উদ্যত হন। সেসময় কয়েকজন ব্যক্তি হামলাকারীকে আটকানোর চেষ্টা করেন।

সূত্র: বিবিসি

(ওএস/এসপি/এপ্রিল ১৫, ২০২৪)