ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

বাংলাদেশ তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের মহা সম্মেলনে সভাপতি দিপ্তীময় তালুকদার সম্পাদক মৃনাল তঞ্চঙ্গ্যাঁ

২০২৪ এপ্রিল ২৭ ১৩:৫৭:৩১
বাংলাদেশ তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের মহা সম্মেলনে সভাপতি দিপ্তীময় তালুকদার সম্পাদক মৃনাল তঞ্চঙ্গ্যাঁ

রিপন মারমা, রাঙ্গামাটি : পার্বত্য এলাকা এখন স্বর্গরাজ্যে পরিণত হচ্ছে পুরো পার্বত্যঞ্চলকে সাজাতেএক মাত্র উদ্যোগ ছিল জননেত্রী শেখ হাসিনার। পাহাড়ে বর্তমান সরকারে আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।

বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থা (বাতকস)কতৃক আয়োজিত রাঙ্গামাটি কাপ্তাই উপজেলা সাপছড়ি এলাকায় ওয়াগ্গা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে মহা সম্মেলনে
পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা তিনি এসব কথা বলেন।
শুক্রবার (২৬ এপ্রিল) দিনব্যাপী বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার (বাতকস)কতৃক আয়োজিত রাঙ্গামাটি কাপ্তাই উপজেলা সাপছড়ি এলাকায় ওয়াগ্গা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ৭ম মহা সম্মেলন ও ৬ষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিল সভায় পুরুনো কমিটি বিলুপ্তি ঘোষণা করে নতুন কমিটি গঠন করা হয়।

এতে সভাপতি পদে রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদার ও সাধারণ সম্পাদক পদে মৃনাল তঞ্চঙ্গ্যাঁ ও নাজিব কুমার তঞ্চঙ্গ্যাঁ সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছে।

অনুষ্ঠান সভায় বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার আহ্বায়ক কমিটির সদস্য নাজিব কুমার তঞ্চঙ্গ্যার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করে বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার আহ্বায়ক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য দীপ্তিময় তালুকদার। বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের এমপি জ্বরতী তঞ্চঙ্গ্যা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মফিজুল হক প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় পর্বে বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া কেন্দ্রীয় কাউন্সিল এর মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়।

(আরএম/এএস/এপ্রিল ২৭, ২০২৪)