ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

ফরিদপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

২০২৪ মে ১৪ ১৮:১০:৩৯
ফরিদপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ‘বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফরিদপুরে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে ফরিদপুর সদর উপজেলা পরিষদের হলরুমে এই মেলা আয়োজন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াসীন কবীর এর সভাপতিত্বে মেলার উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মিসেস তামান্না তাসনীম, জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ মনজুরুল ইসলাম, জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়। বাংলাদেশ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে এ বিজ্ঞান মেলাটির আয়োজন করা হয়।

মেলায় জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে আগত শিক্ষার্থীদের ২৭টি স্টল অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের উদ্ভাবিত বিজ্ঞান ও প্রযুক্তির নানা আয়োজন ঘুরে দেখেন অতিথিরা। এমন আয়োজনে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চায় উৎসাহিত হবে বলে মনে করছেন মেলার দর্শনার্থী ও শিক্ষকরা।

(আরআর/এসপি/মে ১৪, ২০২৪)