ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

‘১৪ মে আ.লীগ পরিবারের আরেক কালো অধ্যায়’

২০২৪ মে ১৫ ১২:৫০:২২
‘১৪ মে আ.লীগ পরিবারের আরেক কালো অধ্যায়’

স্টাফ রিপোর্টার : ২০০৭ সালের ১৪ মে আওয়ামী লীগ পরিবারের নেতাকর্মীদের জন্য আরেক কালো অধ্যায় বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

মঙ্গলবার (১৪ মে) রাত ৮টায় জেলা পরিষদ মিলনায়তনে ২০০৭ সালে ওয়ান-ইলেভেন সরকারের হাতে সিলেটে আওয়ামী লীগের ৪০জন নেতাকর্মীর কারা নির্যাতনের ১৭ বছর উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্য একথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, ২০০৭ সালে ওয়ান-ইলেভেন সরকারের হাতে দেশের অনেক রাজনৈতিক নেতা নির্যাতনের শিকার হয়েছেন। সেই নির্যাতনের বিভীষিকা আজও অনেকের মনে দগদগে ঘা হয়ে আছে। জেল-জুলুম, অত্যাচার-নির্যাতনের জঘন্য সাক্ষী প্রবাসী নেতারাসহ সিলেট আওয়ামী লীগের ৪০ জন নেতাকর্মী।

তিনি বলেন, কারাগারের অন্ধ প্রকোষ্ঠে কেটেছে দিনের পর দিন, মাসের পর মাস। ঘটনার আজ ১৭ বছর পার হলেও এখনও সেই ভয়ংকর স্মৃতির কথা মনে হলে শিউরে ওঠেন অনেকে। ১/১১ সরকার মাইনাস টু ফর্মুলা নয়। মূলত, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাইনাস করতে চেয়েছিল।

তিনি আরও বলেন, কারাগারে আমাদেরকে বিভিন্ন সংস্থা বারবার সেনা সমর্থিত সরকারকে সমর্থনের বিনিময়ে মুক্তির প্রস্তাব দিয়েছিল। কিন্তু আমরা বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে নিজেদের সিদ্ধান্তে অনড় থাকি। শেখ হাসিনার পাশ থেকে কেউ কোনো কিছুর বিনিময়ে আমাদের সরাতে পারেনি, ভবিষ্যতেও পারবে না।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দীন খানের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব ও সাবেক রাষ্ট্রদূত সৈয়দ শাহেদ রেজা।

(ওএস/এএস/মে ১৫, ২০২৪)