ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » ক্যাম্পাস » বিস্তারিত

ভাসানী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতা বিষয়ক প্রকল্পের উদ্বোধন

২০২৪ মে ১৫ ১৯:১২:৫৩
ভাসানী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতা বিষয়ক প্রকল্পের উদ্বোধন

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল : টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ডিজিটাল স্কিল ফর স্টুডেণ্টস ইউনিভার্সিটি অ্যাক্টিভিশন প্রোগ্রাম’ এর উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৫ মে) বিশ্বিবদ্যালয়ের একাডেমিক ভবনের হলরুমে উপাচার্জ (ভিসি) প্রফেসর ডক্টর মো. ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে ওই প্রোগ্রামের উদ্বোধন করেন।

বিশ্বব্যাংকের অর্থায়নে বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের নিয়ন্ত্রণে কম্পিউটার কাউন্সিলের ইনহ্যান্সিং ডিজিটাল গভর্মেণ্ট ইকোনমি (ইডিজিই) প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রকল্প পরিচালক মো. সাখাওয়াত হোসেন ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্জ(প্রো-ভিসি) প্রফেসর ডক্টর এআরএম সোলাইমান।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মেহেদী হাসান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও প্রকল্প সমন্বয়কারী ডক্টর মো. সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানে বিভিন্ন কলেজের অধ্যক্ষ ও প্রশিক্ষণার্থীরা বক্তব্য রাখেন।

উল্লেখ্য, সরকারের স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে দেশের বর্তমান শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতা বৃদ্ধির জন্য অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিএসই বিভাগের তত্ত্বাবধানে গত ৯ মার্চ থেকে এ প্রকল্পের ট্রেনিং ক্লাস শুরু হয়েছে। ১৮ মাস মেয়াদি এ প্রকল্পের আওতায় ২৪টি ব্যাচে ২৫জন করে ৬০০ শিক্ষার্থীকে পাঁচটি ল্যাবে হাতে-কলমে বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষকরা প্রশিক্ষণ দিচ্ছেন।

(এসএম/এসপি/মে ১৫, ২০২৪)