ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

ভাঙ্গায় নকল আইসক্রিম তৈরির কারখানায় যৌথ অভিযান, জরিমানা

২০২৪ মে ১৫ ১৯:৪২:৪১
ভাঙ্গায় নকল আইসক্রিম তৈরির কারখানায় যৌথ অভিযান, জরিমানা

রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গায় 'পদ্মা আইসক্রিম' নামের একটি নকল আইসক্রিম তৈরির কারখানায় যৌথ অভিযান চালিয়েছে ভাঙ্গা উপজেলা প্রশাসন ও জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর।

এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারখানাটির মালিক মো. সালাউদ্দিন তুহিনকে এক লাখ টাকা জরিমানা এবং ওই নকল আইসক্রিম কোম্পানির গোডাউন ও কারখানা সিলগালা করা হয়।

বুধবার (১৫ মে) দুপুর ১২টার দিকে ভাঙ্গার বামনকান্দা এলাকায় অবস্থিত ‘পদ্মা আইসক্রিম’ কারখানা ও গোডাউনে এই অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভাঙ্গার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিসেস মেশকাতুল জান্নাত রাবেয়া।

এ সময় আদালতকে সহযোগিতা করেন ফরিদপুর জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর সহকারি পরিচালক মো. সোহেল শেখ, জেলা স্যানেটারি ইন্সপেক্টর ও খাদ্য নিরাপত্তা কর্মকর্তা মো. বজলুর রশিদ খান, ভাঙ্গা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর গোলাম মওলা ও পুলিশের একাধিক সদস্য।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেশকাতুল জান্নাত গণমাধ্যমকে জানান, ওই নকল আইসক্রিমের কারখানায় যে আইসক্রিম তৈরি করা হতো- তার লেবেল, মোড়ক বিএসটিআই-এর কোনো অনুমোদন ছিল না। আনুষঙ্গিক নানা অপরাধে পরে কারখানা মালিক সালাউদ্দিন'কে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সেই সাথে 'পদ্মা আইসক্রিম' এর কারখানা ও গোডাউন সিলগালা করে বন্ধ করে দেয়া হয় ওই ভ্রাম্যমাণ আদালত।

(আরআর/এএস/মে ১৫, ২০২৪)