ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

অনন্যা বিশ্বাস সিলেটের নাট্যঅঙ্গনের পরিচিত মুখ

২০২৪ মে ২৭ ১৯:১৯:০১
অনন্যা বিশ্বাস সিলেটের নাট্যঅঙ্গনের পরিচিত মুখ

লতিফ ‍নুতন, সিলেট : তরুণ নাট্যকর্মী ও উদিয়মান সংগঠক অনন্যা বিশ্বাস সিলেটের নাট্যঅঙ্গনের পরিচিত মুখ। সিলেট নগরীতে জন্ম নিয়েছেন কত ক্ষণজন্মা কৃত্তিমান ব্যক্তি। অনেক জ্ঞানীগুণী সূফী সাধক। কর্মীমানুষ সবাই হয় না, কেবল তারাই হয় যারা সমাজ সচেতন। এ ধরনের লোকেরা সমাজের, দেশের, জাতির অমূল্য সম্পদ। সেই গুনে গুণান্বিত তারুণ্যের অহংকার, নাট্যকর্মী অনন্যা বিশ্বাস। ২০০৯ সালের ২৮ জানুয়ারি তার জন্ম হয়। অনন্যা বিশ্বাস সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার স্থায়ী বাসিন্দা।

সিলেটের দেশ থিয়েটার, সিলেটের মহিলা বিষয়ক সম্পাদিকা ও দেশ যুব সংগঠন সিনিয়র, সদস্য কাজ করে যাচ্ছেন। পিতা অরকুমার বিশ্বাস ও শীমা রানী বিশ্বাসের সুযোগ্য কন্যা তরুণ এই নাট্যকর্মী অনন্যা বিশ্বাস। নাট্যঅঙ্গনে তার প্রদচরনা । সিলেটের নাটক পাড়াকে কাপিঁয়ে তুলছেন কিশোরী অনন্যা। স্বল্প সময়ে নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ক্যারিয়ার গড়তে লেখাপড়ার পাশাপাশি নাট্যঅঙ্গনে কাজ করে যাচ্ছেন।

অনন্যা বিশ্বাস বলেন আমার শত ব্যস্থতার মাঝে ও আরেকটি কাজ হচ্ছে, নবীন-প্রবীন, জ্ঞানী-গুণীকে যথাযত মূল্যায়ন করা। প্রবাদে আছে, যে গুণীজনকে সম্মান করেনা, সে কখন ও সম্মানী হতে পারে না? অনন্যা বিশ্বাস এসএসসি পরীক্ষার্থী ও মধ্যবিত্ত ঘরের কন্যা সন্তান হলেও সে দেশে, সমাজে এবং সাংস্কৃতিক অঙ্গণে সুপরিচিত। তিনি সিলেটের যোগ্য, দক্ষ একজন অভিনয়শিল্পী হিসেবে সবার কাছে জানা চেনা। সে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সক্রিয় ভাবে কাজ করে যাচ্ছে। এ সব সামাজিক সংগঠনে তার ভূমিকা ও উল্লেখযোগ্য। তার ১ ভাই ও ২ বোন সহ অনেক আত্মীয় স্বজন রয়েছে।
(এলএন/এএস/মে ২৭, ২০২৪)