ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

‘আগামী প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে’

২০২৪ মে ২৭ ১৯:২২:৪৩
‘আগামী প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে’

সিলেট প্রতিনিধি : সংরক্ষিত নারী আসন সিলেট বিভাগের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী বলেছেন, আগামী প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। যাদের ত্যাগের বিনিময়ে আমরা এই স্বাধীন দেশ পেয়েছি তাদেরকে যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে। এ জন্য মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ ও গবেষণা অপরিহার্য।

তিনি রবিবার (২৬ মে) সন্ধ্যায় নগরীর চৌহাট্টাস্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিট কমান্ড ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ ও গবেষণা কেন্দ্রের যৌথ উদ্যোগে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার ভবতোষ রায় বর্মনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বীর প্রতীক আব্দুল মালেক, মুক্তিযুদ্ধ গবেষক অপূর্ব শর্মা।

বীর মুক্তিযোদ্ধা শুভেন্দু দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা গুলজার খান, আবুল কালাম আজাদ, জাফর উল্লাহ চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মুত্তেস্বর পাল, গোপাল চন্দ, আবুল কাশেম, মো: আলী নূর, মঈনুদ্দিন রফিক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাঈদুর রহমান এপলু, মাঈদুল ইসলাম, শ্যামল দেবনাথ, অধীর সিংহ বর্মন, আবু সালেহ, প্রদীপ দাস, মো: মিজানুর রহমান প্রমুখ।

(এলএন/এএস/মে ২৭, ২০২৪)