ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ধামরাইয়ে পল্লী বিদ্যুতের ব্যাপক ক্ষতি

২০২৪ মে ২৭ ২০:৩৮:০৩
ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ধামরাইয়ে পল্লী বিদ্যুতের ব্যাপক ক্ষতি

দীপক চন্দ্র পাল, ধামরাই : ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ধামরাইয়ে পল্লী বিদ্যুতের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। পাশাপাশি ধান কাটার শেষ মূর্হুতে কৃষি ও ফসলের ক্ষতি হয়েছে।কলা বাগানের ক্ষতি হয়েছে । কলা গাছের মাথা ভেঙ্গে পড়েছে।ধামরাইয়ের প্রতিটি হাট বাজারে শব্জি ও ক্রেতা শূন্যভাব ছিল।মাছের বাজারে আজ মাছ বিক্রি কম হয়েছে। পাইকার ও ক্রেতা না থাকায় মাছের দাম ছিল কম।

ধামরাইয়ে বিভিন্ন এলাকায় অনেক কাচা ঘরের ক্ষতি হয়েছে।

রাত ও সকাল থেকে বিদ্যুৎ লাইন বন্ধ থাকায় বাসা বাড়ি বিভিন্ন প্রতিষ্ঠানে, ব্যবসা প্রতিষ্ঠানে পানি অভাব পড়ে যায়। অনেক বাড়িতে রান্না খাওয়াও চরম সমস্যা হয়েছে।সন্ধ্যায় বিদ্যুৎ লাইন চালু হয়েছে।

ধামরাই পল্লী বিদ্যুত অফিসের ডিজিএম মাহমুদ ফয়সাল জানান, সোমবার সকাল থেকেই রেমালের তান্ডবে বিদ্যুত লাইনের ব্যাপক ক্ষতি হয়েছে। বিভিন্ন স্থানে গাছের ডাল ভেঙ্গে লাইসের উপর পরে ক্ষতিগ্রস্থ হওযায় বিদ্যুৎুুু সরবরাহ বন্ধ রাখা হয়। গাছ পালা সরিয়ে লাইন চালু করতে গেলে সমস্যার পড়তে হয়। তদন্ত করে দেখা যায় বিদ্যুৎ লাইনের খুটি ও তারের সাথে সপ্তাহ আগে শেষ হওয়া উপজেলা নির্বাচনের ব্যানার টাঙ্গানো ছিলো। সেই ব্যানার ঝড়ের তান্ডবে তারের সাথে জড়িয়ে গিয়ে লাইন বন্ধ হয়ে যায়। এই সমস্যা সমাধান করতে সোমবার সন্ধ্যায় ধামরাইয়ে বিদ্যুৎ সরবরাহ করতে সক্ষম হন বলে জানান।

এ রির্পোট লেখা পর্যন্ত বৃষ্টি ও ঝড়ো হাওয়া বইছে ধামরাই এলাকায়।

(ডিসিপি/এএস/মে ২৭, ২০২৪)