ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

এইচএসসি পরীক্ষার দিনও কেন্দ্রগুলোতে ক্লাস চলবে যেভাবে

২০২৪ জুন ১১ ১৮:৫৭:৫২
এইচএসসি পরীক্ষার দিনও কেন্দ্রগুলোতে ক্লাস চলবে যেভাবে

স্টাফ রিপোর্টার : সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে আগামী ৩০ জুন। এবার এই পরীক্ষায় যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে কেন্দ্র রয়েছে সেসব প্রতিষ্ঠানেও শ্রেণি কার্যক্রম চলমান রাখতে বলা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আবুল বাশারের সই করা এক চিঠির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। এই চিঠি সব পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ৩০ জুন চলতি বছরের এইচএসসি পরীক্ষা শুরু হতে যাচ্ছে। যেসব কেন্দ্রে স্কুল ও কলেজ একসঙ্গে রয়েছে, সেসব প্রতিষ্ঠানে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শ্রেণি কার্যক্রম পরীক্ষার দিনগুলোতে পরীক্ষা শেষে এবং যেদিন পরীক্ষা নেই, সেদিন চলমান রাখার জন্য বলা হলো।

শ্রেণি কার্যক্রম চলমান রাখতে গিয়ে পাবলিক পরীক্ষায় যেন বিঘ্ন সৃষ্টি না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্য নির্দেশনা দেওয়া হলো। এ বিষয়ে সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে চিঠিতে।

এবার ১১টি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি ও সমমান পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১৪ লাখ ৫০ হাজার ৭৯০। গত বছরের চেয়ে এবার পরীক্ষার্থী বেশি ৯১ হাজার ৪৪৮ জন।

(ওএস/এসপি/জুন ১১, ২০২৪)