ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

২০২৪ জুন ১১ ১৯:৩৪:০৯
ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঞ্চম পর্যায়ের (২য় ধাপ) ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন।

আজ মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে দেশব্যাপী ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

সবার জন্য আবাসন নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ড্রিম প্রজেক্ট আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জমিসহ বিনামূল্যে ঘর পেয়েছে আরও ১৮ হাজার ৫৬৬ ভূমি ও গৃহহীন পরিবার। একইসঙ্গে দেশের আরও ২৬টি জেলার সব উপজেলাসহ মোট ৭০টি উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে।

এরই অংশ হিসেবে ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে জেলা প্রশাসকের কার্যালয়, ফরিদপুর হতে উক্ত অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব রামানন্দ পাল, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো. সিদ্দীকুর রহমান, জেলা কমান্ডার আনসার ও ভিডিপি নাদিরা ইয়াসমিন, সরকারি বেসরকারি ও বিভিন্ন সংস্থার ‌ কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও এসময় ফরিদপুর আশ্রয়ন প্রকল্পের উপকারভোগী ১৬০টি ভূমিহীন ‌গৃহহীন পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। তারা প্রধানমন্ত্রীর এই প্রকল্পের সুবিধা ভোগ করতে পারায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও তাঁর প্রতি অসীম কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

(আরআর/এসপি/জুন ১১, ২০২৪)