ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

কাপ্তাইয়ে ৪০ পরিবারের মাঝে মাচাং ঘর ও চাবি হস্তান্তর

২০২৪ জুন ১১ ১৯:৪১:১৮
কাপ্তাইয়ে ৪০ পরিবারের মাঝে মাচাং ঘর ও চাবি হস্তান্তর

রিপন মারমা, রাঙ্গামাটি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভূমিহীন গৃহহীনদের প্রকল্পের (৫ম পর্যায়ে) দ্বিতীয় ধাপে কাপ্তাই উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের ৪০টি পরিবারের মাঝে মাচাং ঘর ও চাবি হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) সাড়ে ১০ টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমকর্তা রুহুল আমিনের সঞ্চালনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন উপস্থিত থেকে উপকারভোগীদের হাতে ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এসময় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে আগত আমন্ত্রিত অতিথি ও সর্বস্তরের জনগণ ভিডিও কনফারেন্স মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেওয়া ঘর প্রদান অনুষ্ঠান উপভোগ করেন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেওয়া দুই শতক জমিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর দিয়েছে কাপ্তাই উপজেলাধীন ৩ টি ইউপি এলাকাধীন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের হতদরিদ্র পরিবারের যেমন, রাইখালী ১০ টি, নারানগিরি ১২ টি,চিৎমরমে ১৪ টি ও পেকুয়া ৪ টি সহ সর্বমোট ৪০টি মাচাং ঘর ও চাবি হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, পাহাড়ের পরিবেশের উপযোগী করে তাদের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্যের মিশেলে মাচাং ঘরগুলো তৈরি করা হয়েছে। একেকটি তৈরিতে খরচ হয়েছে দুই লাখ ৬৫ হাজার ৬৭০ টাকা।

এতে কাপ্তাই স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রুইহ্লা অং মারমা, উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী, সাবেক উপজেলা কমান্ডার মোঃ শাহাদাত হোসেন চৌধুরী, চেয়ারম্যান আকতার হোসেন মিলন, মংক্য মারমা,ওয়েশ্লিমং চৌধুরী, সাংবাদিক সহ জন প্রতিনিধি, সরকারি কর্মকর্তা, হেডম্যান, কারবারী সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

(আরএম/এসপি/জুন ১১, ২০২৪)